• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বয়স যেন সংখ্যা মাত্র!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২০, ২০২২, ০৮:২৪ পিএম
বয়স যেন সংখ্যা মাত্র!

বয়স যেন সংখ্যা মাত্র! মনে রয়েছে এখনও চাঞ্চল্য, হৃদয়ে রয়েছে আত্মবিশ্বাস। যেকোনও বাধাই যেন হার মানে। আত্মবিশ্বাসে উদ্দীপ্ত হয়ে রয়েছে প্রাণবন্ত এই নারী। বলছি জার্ম🍒ানির এক বৃদ্ধা নারীরা কথা। বয়সে বৃদ্ধা হলেও তরুণীদের পেছনে ফেলতে সক্ষম তিনি। নাম তার জোহান্না কিউয়াস। 

জার্মানি এই নারী এখনও বিশ্বের বয়োজ্যেষ্ঠ অ্যাথলিট। ওয়ার্ল্ড ওল্ডেস্ট জিমন্যাস্ট 🔴হিসেবে তিনি জায়গা করে নিয়েছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। ২০১২ সালের ঘটনা এটি। তখন তার বয়স ছিল ৮৬ বছর।

সেই প্রাপ্তিতেই থেমে থাকেননি জোহান্না কিউয়াস। এরপরও এগিয়ে গেছেন। অ্যামেচার কম্পিটিশনে তরুণ প্রজন্মের দিকে এখনও নতুন নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন তিনি। প্রতিনিয়ত জিমন্যাস্টের মাঠে নামছেন এ🐲বং চমক দেখাচ্ছেন। 

সম্প্রতি জোহান্নার জিমন্যাস্টের একটি পোস্ট শেয়ার হয় সোশ্যাল মিডিয়ায়। ১৩ ঘণ্টা🔯র মধ্যেই পোস্টটি নেটিজনদের নজর কাড়ে। তার জিমন্যাস্টে মুগ্ধ হয়ে মুহূর্তেই পোস্টটিতে ৪,৪০০ লাইক পড়ে যায়। অনেকেই মুগ্ধ হয়েছেন তার ফিটনেসে।

বর্তমানে ৯৬ বছর পার করেছেন জোহান্না🍸। তবুও ফেটনেস থেকে সরে আসেননি একটুকুও। এখনও জিমন্যাস্টে নিজের দীপ্ততা ছড়াচ্ছেন। জিমন্যাস্টে কম বয়সী অ্যাথলিটরাও জোহান্নার কর্মক্ষমতার কাছে হার মেনেছেন। জোহান্নার ফিটনেট ও পারদর্শীতার তুলনায় অনেকটাই পিছিয়ে রয়েছেন বলে মনে করছেন তরুণ বয়সী অ্যাটলিটরা।

Link copied!