• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিলাম হওয়া বিশ্বের সবচেয়ে দামি পোশাক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২২, ০৯:৩৩ পিএম
নিলাম হওয়া বিশ্বের সবচেয়ে দামি পোশাক

বিশ্বের ফ্যাশনে ক🌜ত পোশাকই আলোচনায় আসে। কিছু ফ্যাশন আবার ইতিহাসের পাতায় ছাপ ছেড়ে যায়। এমꦇনই একটি পোশাক পরেছিলেন মার্কিন গায়িকা, অভিনেত্রী খ্যাত মেরিলিন মনরো। নিজের রূপের জাদু যেমন ছড়িয়েছিলেন, তেমনই আলোচনায় ছিল তার ফ্যাশনগুলোও। তাইতো বিখ্যাত এই মডেল, গায়িকা পরা পোশাক বিশ্বের সবচেয়ে দামী নিলামি পোশাক হিসাবে এখনও বিবেচিত। 

১৯৬২ সালের ১৯ মে যুক্তরাষ্ট্রের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির জন্মদিনে ‘হ্যাপি বার্থডে’ গানটি গেয়েছিলেন মেরিলিন মনরো। ১৫ হাজার দর্শকের সামনে প্রায় গায়ের সঙ্গে মেশানো ‘জাঁ লুই’ গাউনটি পরে মেরিলিন মনরো ꦦসে দিন গাইলেন। সেই দিন এই মার্কিন অভিনেত্রী সেই পোশাকটি পরেছিলেন তা সবারই নজর𝄹 কাড়ে। বহু বছর পর ২০১৬ সালের নভেম্বরে সেই পোশাকটি নিলামে উঠে। বিক্রি হয় ৪৮ লাখ ডলারের বেশি দামে। নিলামের অন্যান্য খরচ মিলিয়ে মোট খরচ হয় ৫০ লাখ ডলারেরও বেশি। মনরোর সেই গাউন নিলামে বিক্রি হওয়া সবচেয়ে দামি পোশাক।

দ্য গার্ডিয়ান প্রতিবেদনে জানায়, পোশাক নিলামের ক্ষেত্রে এই দাম সর্বকালীন রেকর্ড। ♔এর আগে এই রেকর্ড ছিল মেরিলিন মনরোরই অন্য একটি পোশাকের। ২০১১ꦗ-য় তার ‘দ্য সেভেন ইয়ার ইচ’-এর সাদা কস্টিউমটি নিলাম হয় ৪৬ লাখ ডলারে।

মেরিলিন মনরোর গায়ের রঙের ‘জাঁ লুই’গাউনটিতে আড়াই হাজার ক্রিস্টল সেলাই করে বসানো। সেই পোশাক নিলাম হলো লস অ্যাঞ্জেলেসের জুলিয়েন সেকশনসে। পোশাকের ‘গাইড প্রাইস🧸’ ধরা হয় ৩০ লাখ ডলার। কিন্তু ‘রিপ্লে’স বিলিভ ইট অর নট’ মিউজিয়াম চেন ওই পোশাকের জন্য দাম হাঁকে ৪৮ লাখ ডলার। শেষ পর্যন্ত ওই চেনের হাতেই মনরোর গাউনটি গেল।

কো🧔ম্পানির ভাইস প্রেসিডেন্ট অ্যাডওয়ার্ড মেয়ার বলেছেন, “পপ কালচারের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতীক এটি।“

ম্যাডিসন স্কোয়ারের সেই অনুষ্ঠানটিই ছিল মেরিলিন মনরো মৃত্য♊ুর আগে করা শেষ অনুষ্ঠান। অতিরিক্ত মাদক সেবনে মাত্র ৩৬ বছর বয়সেই পৃথিবী থেকে হারিয়ে যান বিখ্যাত এই অভিনেত্রী।

Link copied!