• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সুচির কারাদণ্ড বাড়ল আরও ৩ বছর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১২, ২০২২, ০৪:৫৯ পিএম
সুচির কারাদণ্ড বাড়ল আরও ৩ বছর

সামরিক অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত মিয়ান𓃲মারের  নেত্রী অং সান সুচিকে ঘুষ নেওয়ার অভিযোগে তিন বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির একটি আদালত।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, গণতন্ত্রপন্থী𝔉 এ নেত্রীর বিরুদ্ধে ঘুষ থেকে শুরু করে নির্বাচনী আইন লঙ্ঘনসহ অন্তত ১৮টি অভিযোগ আনা হয়েছে। সবগুলো অভিযোগের রায় হলে প্রায় ১৯০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে সুচির। তবে সুচি সব অভিযোগ অস্বীকার করেছেন।

গত বছর ১ ফে🌳ব্রুয়ারি অভ্যুত্থানের মধ্য দিয়ে সুচির নেতৃত্বাধীন নির্বাচিত স♛রকারকে ক্ষমতা থেকে উৎখাত করে মিয়ানমারের সামরিক বাহিনী। এরপর সুচি ও তার দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তার করে একের পর এক মামলা দেওয়া হয়।

তখন থেকেই বন্দি আছেন শান্তিতে নোবেলজয়ী সুচি। মিয়ানমারের রাজধানী নাইপিদোয় সামরিক জান্তার বিশেষ আদালতে তার রুদ্ধদ্বার বিচার চলছে। গণমাধ্যম👍কে এ বিচারপ্রক্রিয়ার খবর জানানো হচ্ছে না। সুচির আইনজীবীদেরও সংবাদমাধ্যম এবং সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ করতে দেওয়া হ🔯চ্ছে না।

সামরিক জান্তা൲র বিরুদ্ধে উসকানি দেওয়া, করোনাভাইরাসের বিধিনিষেধ ভঙ্গ, অবৈধভাবে ওয়াকিটকি ব্যবহার, ঘুষ নেওয়াসহ কয়েকটি অভিযোগে কারাদণ্ড হয়েছে ৭৭ বছর বয়সী এ নেত্রীর।

Link copied!