• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জম্মু-কাশ্মীরে বিস্ফোরণ ঘিরে রহস্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০৩:৪৬ পিএম
জম্মু-কাশ্মীরে বিস্ফোরণ ঘিরে রহস্য

জম্মু-কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্ত শক্তিশালী বিস্ফোরণে কেঁপে উঠেছে। কাঠুয়া জেলার সীমান্ত পুলিশচ💖ৌকির কাছে এ বিস্ফোরণের কারণে বিশাল বড় গর্তের সৃষ্টি হয়েছে। তবে ঠিক কী কারণে বিস্ফোরণ হলো তা নিয়ে রহস্য বেড়েই চলেছে। ঘটনার তদন্ত করছ🍌ে পুলিশ এবং সেনাবাহিনী।

বৃহস্পতিবার (৩০ মার্চ) আনꦅন্দবাজার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে কয়েক কিলোমিটার দূর থেকেও এর শব্দ শুনতে পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন গ্রামগুলোর বাসিন্দারা। বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে উপ🐻স্থিত হয় জম্মু-কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিজি মুকেশ সিংহ। পুলিশ🌊 এবং সেনাবাহিনীর পদস্থ কর্মর্তারাও সেখানে যান। যদিও এখন পর্যন্ত এর কারণ উদঘাটন করা সম্ভব হয়নি।

স্থানীয়𒁏 বাসিন্দাদের দাবি, ড্রোনে করে সীমান্তের ওপার থেকে ‘আইইডি’ পাচার করা হচ্ছিল। নিচে ফেলতেই তা ফেটে গিয়েছে।

কাঠুয়ার সহকারী পুলিশ সুপার শিবদীপ সিংহ জামওয়াল জানিয়ওেছেন, বুধবার রাত সাড়ে ৯টার দিকে বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তল্লাশি চালানো হয়। বোমা নিষ্ক্রিয়কারী দলও সেখানে উপস্থিত হয়। তারা নমুনা সংগ্রহ করে নিয়ে গিয়েছে। কিন্তু কী থেকে এই জোরালো বিস্ফোরণ ঘটেছে, তা বলা যাচ্ছে🍰 না।

গ্রামের বাসি🌌ন্দা রামলাল কালিয়া বলেন, “রাত তখন সাড়ে ৯টা। বিকট শব্দ পেয়ে গ্রামবাসীরা বাইরে বেরিয়ে আসেন। কিন্তু কোথায় বিস্ফোরণ হয়েছে, সেটা চিহ্নিত করা যাচ্ছিল না। প্রায় দেড় ঘণ্টা পর সেই জায়গা খুಌঁজে পেয়েছিলাম আমরা। একটি চাষের জমিতে বিস্ফোরণ হয়েছিল। বিশাল বড় গর্ত সৃষ্টি হয়েছে ওই বিস্ফোরণের ফলে। কিন্তু কী থেকে বিস্ফোরণ, তা জানা যায়নি।”

Link copied!