• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিলিস্তিনিদের পক্ষে লন্ডনে লাখো মানুষের বিক্ষোভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০৮:৩৮ এএম
ফিলিস্তিনিদের পক্ষে লন্ডনে লাখো মানুষের বিক্ষোভ

ফিলিস্তিনের গাজায়🍎 বেসামরিক লোকজনের ওপর ই൲সরায়েলের নির্বিচারে বোমা হামলার প্রতিবাদে লন্ডনের রাস্তায় নেমেছেন লাখ লাখ মানুষ।  

শনিবার (২১ অক্টোবর) সেন্ট্রাল লন্ডনের পোর্টল্যান্ড স্ট্রিট ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি) অফিসের সামনে থেকে পোর্টল্যান্ড স্ট্রিট, রিজেন্ট স্ট্রিট, পিকাডোলি স্কয়ার, হে-মার্কেট, ট্রাফালগার স্কয়ার, হোয়াই💟ট হল ও পার্লামেন্ট স্ট্রিট, প্রধানমন্ত্রীর অফিস ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সামনে কমপক্ষে ১ লাখ মানুষ বিক্ষোভ সমাবেশ করেন।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, এই বিক্ষোভ সমাবেশে বিভিন্ন ধর্ম ও বর্ণের হাজার হাজার নারী-পুܫরুষ অংশ নেন। লন্ডন শহরের বাসিন্দা ছাড়াও সারা যুক্তরাজ্য থেকে শতাধিক বাসভর্তি হয়ে অনেকে বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন গাজাভিত্তিক হামাস ৭ অক্টোবর ইসরায়েলের দক্ষিণাঞ্চলে ঢুকে নজিরবিহীন হামলা চালায়। এরপর থেকে গাজায় ইসরায়েলের বিমানবাহিনীর নির্꧑বিচার বোমা হামলায় ৪ হাজার ৩৮৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। অন্যদিকে হামাসের হামলায় ১ হাজার ৪০০ জনের বেশি ইসরায়েলি নিহত হয়েছেন।

গাজায় ইসরায়েলি বাহিনীর নির্বিচার এই হত্যাক🐎াণ্ডকে ‘মানবতাবিরোধী অপরাধ ও গণহত্যা’ আখ্যা দিয়ে অনেকে এর তীব্র নিন্দা জানাচ্ছেন। তবে এরই মধ্যে ইসর൲ায়েলি সেনাবাহিনী গাজায় হামলা জোরদার করতে যাচ্ছে।

Link copied!