• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হামাস ইস্যুতে আল-জাজিরা বন্ধ করতে চায় ইসরায়েল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০৪:৪১ পিএম
হামাস ইস্যুতে আল-জাজিরা বন্ধ করতে চায় ইসরায়েল
ছবি : সংগৃহীত

চলমান হামলা-পাল্টা হামলায় হামাসকে সহযোগিতার অভিযোগে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার স্থানীয় ব্যুরো কার্যালয় বন্ধ করে দিতে চায় বলে জানিয়েছেন ইওসরায়েলের তথ্যমন্ত্রী শালোমা কারহি।

রোববার (১৫ অক্টোবর) ইসরায়েলের বেতার সংবাদমাধ্যম আর্মি রেডিওর বরাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার🃏্ত꧅া সংস্থা রয়টার্স।

শাল🧜োমা কারহি বলেন, “গত ৭ অক্টোবর যুদ্ধ শুরুর দিন থেকে হামাসঘেঁষা সংবাদ পরিবেশ করে আসছে আল-জাজিরা। ইতোমধ্যে এই সংবাদমাধ্যমটির ইসরায়েল কার্যালয় বন্ধ করে দেওয়ার একটি প্রস্তাব সরকারের কাছে পাঠানো হয়েছে।”

ইসরায়েলের তথ্যমন্ত্রী বলেন, “আল-জাজিরা স্টেশনটি নিয়মিত উসকানিমূলক সংবাদ পরিবেশন করে যাচ্ছে। এসব সংবাদ ইসরায়েলের নাগরিকদের বিরুদ্ধে বাইরের দেশের অনেক মানুষকে ক্ষেপিয়ে তুলছে। আল-জাজিরা যতখানি সংবাদমাধ্যম, তার চেয়েও অনেক🅘 বেশি প্রোপাগান্ডা মাউথপিস।”

শালোমা কারহ🍸ি আরও বলেন, “নিজেদের স্বাধীন সংবাদমাধ্যম হিসেবে দাবি করা একটি নিউজ স্💃টেশন হামাসের মুখপাত্র হিসেবে কাজ করছে। এটা অগ্রহণযোগ্য। আশা করছি, শিগগিরই এ ব্যাপারে আমরা একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারব।”

বর্তমানে ইসরায়েলের রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা প্রস্তাবটি পর্যালোচনা করছেন। তাদের যাচাই শ🌊েষ হলে এটি মন্ত্রিসভায় তোলা হবে।

তবে ইসরায়েলের এমন দাবির বিষয়ে এখন পর্যন্ত আল-জাজিরা বা ক🦩াতার সরকারের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

Link copied!