• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইরান এর চেয়ে ১০ গুণ শক্তিশালী হামলা চালাতে সক্ষম : বাগেরি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৪, ১২:০৬ পিএম
ইরান এর চেয়ে ১০ গুণ শক্তিশালী হামলা চালাতে সক্ষম : বাগেরি
ইরানের ক্ষেপণাস্ত্র। ছবি : সংগৃহীত

শনিবার গভীর রাতে ইসরায়েলে শত শত ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান। তবে যে কারণে হামলা 🔯চালানো হয়েছে, তার সব কটিই পূর꧙ণ হয়েছে বলে দাবি করেছেন ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মোহাম্মদ বাগেরি।

ইসরায়েল পরবর্তী সময়ে প্রতিশোধমূলক হামলা না চালালে দেꦗশটিতে আর কোনো হামলার পরিকল্পনা নেই তেহরানের, বলেও জানিয়েছেন বাগেরি।

ইরানের বার্তা সংস্থা তাসনিম নিউজের এক প্রতিবেদনে মোহাম্মদ বাগেরির এ বক্তব্য তুলে ধরা হয়েছে বরাতে ෴এক প্রতিবেদনে এসব তথ্যꦆ জানিয়েছে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।

মোহাম্মদ বাগেরি বলেন, ইসরায়েলের কোনো বেসামরিক ও অর্থনৈতিক লক্ষ্যবস্তুত🍃ে হামলা চালানো হয়নি। শুধু সামরিক স্থাপনাগুলো লক্ষ্য করা হয়েছে। বিশেষ করে হেরমন পর্বতে ইসরায়েলের একটি গোয়েন্দা ঘাঁটিতে হামলা চালানো হয়েছে যেটি দামেস্ক কনস্যুলেটে হামলায় জড়িত।

এ ছাড়ꦛা নেগেভ মরুভূমিতে ইসরা☂য়েলের নেভাতিম বিমানঘাঁটিতেও হামলার কথা জানান তিনি।

ইরানের হামলায় ইসরায়েলের এসব সামরিক স্থাপꦉনা ধ্বংস হয়েছে দাবি জানিয়ে মোহাম্মদ বাগেরি বলেন, শনিবারের হামলার চেয়ে ১০ গুণ শক্তিশা꧅লী হামলা চালাতে সক্ষম তেহরান।

এদিকে ইসরায়েলের পাশাপাশি যুক্তরাষ্ট্রকেও সতর্ক করেছে ইরান। ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি রোববার এক বিবৃতিতে বলেন, “য𒀰দি ইসরায়েল বা তার সমর্থকরা (যুক্তরাষ্ট্র) বেপরোয়া আচরণ প্রদর্শন করে, তাহলে তারা পরবর্তী সময়ে অনেক শক্তিশালী প্রতিক্রিয়া পাবে।

Link copied!