• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইসরায়েলের মোসাদ সদস্যকে ফাঁসি দিল ইরান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২৩, ০৩:৪০ পিএম
ইসরায়েলের মোসাদ সদস্যকে ফাঁসি দিল ইরান
ইরানের পতাকা। ছবি: সংগৃহীত

গুপ্তচরবৃত্তির অভিযোগে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক কর্মকর্তার মৃত্যুদণ্ড দিয়েছে বলে জানিয়েছে ইরান। শনিবার (১৬ ডিসেম্বর) ওই ব্যক্তি🃏র ফাঁসি কার্যকর হয় বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, অভিযুক্ত ব্যক্তি ইরানের গোপনীয় তথ্য সংগ্রহ করে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের কাছে তা সরবরাহ করেছে। দক্ষি🦩ণ-পূর্বাঞ্চলীয় সিস্তান ও বেলুচিস্তানের  জাহেদান কারাগারে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হ𓆏য়।

তবে ওই ব🦋্যক্তিকে কখন গ্রেপ্তার করা হয় তা স্পষ্ট নয়। এমনকি তার পরিচয়ও জানানো হয়নি। দেশটির সরকারি সংবাদ মাধ্যম ইরনার বরাতে রয়টার্স জানায়, মৃত্যুদণ্ডের আগে ওই গুপ্তচরের আপিলের আবেদন প্রত্যাহার করেছে ইরানের আদালত।

এর আগে, শুক্রবার (১৫ ডিসেম্বর) সকা෴লে ইরানের দক্𒅌ষিণ-পূর্বাঞ্চলীয় সিস্তান-বেলুচিস্তান প্রদেশের রাস্ক জেলার একটি থানায় সন্ত্রাসী হামলায় অন্তত ১১ পুলিশ নিহত হয়েছেন।

প্রসঙ্গত, ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশের সঙ্গে পাকিস্তান ও আফগানিস্তানের সীমান্ত রয়েছে। জানা গেছে, গত কয়েক বছর ধরে দক্ষিণ-পূর্ব ইরানে বেশ কয়েকটি ⛄বোমা হামলা চালিয়েছে সন্ত্রাসী গোষ্ঠী। এ সময়ে তারা কয়েকজনক🃏ে অপহরণও করেছে। মূলত তারা সামরিক-বেসামরিক মানুষকে টার্গেট করেছে। পাঁচ মাস আগেও অজ্ঞাতপরিচয় হামলাকারীদের হাতে একই প্রদেশে দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। ওই ঘটনার পর শুক্রবারের এই হামলা হলো।

Link copied!