• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নির্বাচনী নিষেধাজ্ঞা সত্ত্বেও মনোনয়নপত্র জমা ইমরানের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৩, ২০২৩, ১০:৪২ এএম
নির্বাচনী নিষেধাজ্ঞা সত্ত্বেও মনোনয়নপত্র জমা ইমরানের
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: সংগৃহীত

উচ্চ আদালতের রায়ে নির্বাচনে নিꦆষেধাজ্ঞা থাকা সত্ত্বেও মনোনয়নপত্র জমা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শুক্রবার (২২ ডিসেম্বর) নিজের জন্মস্থান পাঞ্জাবের মিয়ানওয়ালি সংসদীয় আসনের জন্য ইমরান মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানিয়𓆉েছে পিটিআই হাইকমান্ড।

২০২৪ সালের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে পার্লামেন্ট নির্বাচন হবে। কিন্তু তোশাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হꦰওয়ায় গত আগস্ট মাসে ইমরান খানকে ৫ বছরের জন্য নির্বাচনে নিষেধাজ্ঞা দেন ইসলামাবাদের সেশন জজ আদালত। সেই রায়ে স্থগিতাদেশ চেয়ে ইসলামাবাদ হাইকোর্টে আপিল করেন ইমরান খানের আইনজীবী। কিন্তু বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) এক শুনানিতে সেই আপিল খারিজ করে দেন ইসলামাবাদ হাইকোর্ট। যার কারণে আগামী নির্বাচনে ইমরানের প্রতিদ্বন্দ্বিতার ওপর নিষেধাজ্ঞ𒁏া বহাল থাকে। তবে উচ্চ আদালতে রায় রিভিউ বা পুনর্বিবেচনার সুযোগ থাকে।

পাকিস্তানের রাজনীতি বিশ্লেষকদের একাংশ মনে করেন, সেই সুযোগের ভিত্তিতেই শুক্রবার নিজের প্রতিনিধির মাধ্যমে মনোনয়ন🌳পত্র জমা দিয়েছেন ইমরান খান। তিনি গত কয়েকমাস ধরে আদিয়ালা কারাগারে বন্দী আছেন।

এদিকে শুক্রবার ‘রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁস’ (সাইফার) মামলায় ইমরান খান এবং পিটিআꩵইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশিকে জামিন দিয়েছেন পাকিস্তানের সুপ্রিম কোর্ট। পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো জানায়, সুপ্রিম কোর্টের রায়ের কিছু সময় পরই♈ প্রতিনিধির মাধ্যমে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইমরান খান। সূত্র : দ্য এক্সপ্রেস ট্রিবিউন

Link copied!