• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফিলিস্তিনকে পূর্ণ সমর্থন করে যা বললেন হিজবুল্লাহ প্রধান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ১০:৩৬ এএম
ফিলিস্তিনকে পূর্ণ সমর্থন করে যা বললেন হিজবুল্লাহ প্রধান
ছবি : সংগৃহীত

অবশেষে ইসরায়েল-হামাস সংঘাতের⛎ বিষয়ꦑে নীরবতা ভাঙলেন হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ। গোপন স্থান থেকে এক ভিডিও বার্তায় গাজাকে পূর্ণ সমর্থন জানিয়েছেন তিনি। তবে, সরাসরি যুদ্ধের কোনো ঘোষণা দেননি হিজবুল্লাহ প্রধান।

গত ৭ অক্টোবর ইসরায়েলে করা হামাসের আক্রমণের প্রশংসা 🐼করে হাসান নাসরুল্লাহ বলেন, “এ﷽ হামলা সঠিক। এ হামলা ১০০ শতাংশ ফিলিস্তিনিদের হামলা।”

গাজায় হওয়া ইসরায়েলি হামলা ও যুদ্ধের জন্য যুক্তরাষ্ট্রকে দায়ী করে তাদের সমালোচনা করেন হিজবুল্লাহ প্রধান। তিনি বলেন, “সীমান্তে তাদের যুদ্ধ প্রস✅্তুতি ‘উল্লেখযোগ্য’ মাত্রার। যারা হিজবুল্লাহর বর্তমানে যুদ্ধে যোগ দেওয়া উচিত বলে মনে করছে, তারা সীমান্তের ঘটনাকে ছোট আকারে ভাবতে পারে। কিন্তু তা আকারে অনেকটাই বেশি।”

গত সপ্তাহে হিজবুল্লাহর ৫৭ জন সেনা নিহত🌞 হয়েছে বলেও জানান হাসান নাসরুল্লাহ। তিনি সবাইকে আশ্বস্ত করে বলেন, “এটাই শেষ নয়।”  

গাজা হিজবুল্লাহর সঙ্গে তাদের আরও মিত্র দেশ ও সংগঠনকে যুদ্ধে যুক্ত করতে চায়। 🅷কিন্তু ইসরায়েলের প্রেসিডেন্ট বেনজামিন নেতানিয়াহু হিজবুল্লাহর গাজার সঙ্গে যুক্ত হওয়া নিয়ে হুঁশিয়ারি দি༒য়ে বলেন, “হিজবুল্লাহ গাজার যুদ্ধে যুক্ত হলে, এর পরিণতি তাদের জন্য ভালো হবে না।”

এদিকে, হিজবুল্লাহ সরাসরি যুদ্ধ ঘোষণা না করায় কিছুটা স্বস্তিতে আছেন লেবাননের বাসিন্দারা। ২০০৬ সালে লেবানন ও ইসরায়েলের যুদ্ধের কারণে হিজবুল্লাহ প্রধান ইসরায়েল-হামাস ইস্যুতে কী বক্🎃তব্য প্রদান করবে তা নিয়ে আতঙ্কের মধ্যে ছিলেন লেবাননের সাধারণ মানুষ। সূত্র-বিবিসি।

Link copied!