• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাকিস্তান

অনুমতি ছাড়া ফেসবুকে পোস্ট দিতে পারবেন না সরকারি চাকরিজীবীরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ১১:১৪ এএম
অনুমতি ছাড়া ফেসবুকে পোস্ট দিতে পারবেন না সরকারি চাকরিজীবীরা
ছবি : সংগৃহীত

অনুমতি ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করতে পারবেন না সরকারি কর্মীরা। সরকারি তথ্য ফাঁস হওয়া রোধে পাকিস্তান সরকার এ পদক্ষেপ নিয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। 
পাকিস্তানের সরকারের একটি অফিস স্মারকলিপি অনুসারে, সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালাܫ, ১৯৬৪-এর অধীনে নির্দেশনꩲা মেনে চলতে বলা হয়েছে। আদেশ অনুসারে, সরকারি কর্মচারীদের কোনো সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্ম ব্যবহার করতে দেওয়া হবে না।

ওই স্মারকলিপিতে বলা হয়, সরকারি কর্মচারীরা সরকারের সুনামকে প্রভাবিত করে, এমন মতামত🐬 বা তথ্য প্রকাশ করতে পারে না। সেই সঙ্গে তাদের সরকারি নীতির বিরুদ্ধে কথা বলার অনুমতি নেই। পূর্ব অনুমতি ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পো🐻স্ট দিতে পারবেন না পাকিস্তানের সরকারি চাকরিজীবীরা। এমনকি এই প্ল্যাটফর্মগুলো ব্যবহারও করা যাবে না।

স্মারকলিপিতে আরও বলা হয়, সরকারি কর্মচারীরা অনুমতি ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের মতামত বা বক্তৃতা শেয়ার করতে পারবেন না। সরকারি কর্মচারীদের প্রায়ই সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্ক করতে দেখা যায়। নিরꦍ্দেশিকাগুলো সামাজিক যোগাযোগমাধ্যমের ইতিবাচক ব্যবহার নিষিদ্ধ করার উদ্দেশ্যে নয়। এ নির্দেশনা লঙ্ঘনের জন্য সরকারি কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

ওই স্মারকলিপিতে পাকিস্তানের কেন্দ্রীয়💞 সচিব, অতিরিক্ত সচিব, বিভাগীয় প্রধান এবং প্রধান সচিবদের এ নির্দেশনা বাস্তবায়নের জন্য বলা হয়েছে।

Link copied!