• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যাত্রীবাহী ট্রেনের ১৮ বগি লাইনচ্যুত, নিহত ২


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৪, ১০:২৫ এএম
যাত্রীবাহী ট্রেনের ১৮ বগি লাইনচ্যুত, নিহত ২

ভারতে আবারও রেল দুর্ঘটনার খবর পাওয়া গেছে। এবার দেশটির ঝাড়খণ্ড রাজ্যে পশ্চিমবঙ্গ থেকে মহারাষ্ট্র রাষ্ট্রের মুম্বাইগামী𒉰 হাওড়া-মুম্বাই এক্সপ্রেস ট্রেনের ১৮টি কোচ লাইনচ্যুত হয়েছে। এই দুর্ঘটনায় নিহত হয়েছেন অন্তত ২ জন। আশঙ্কা করা হচ্ছে, প্রাণহান🍰ির সংখ্যা আরও বাড়তে পারে। 

এ ছাড়া আহত অন্তত ২০ জন। 

স্থানীয় সময় সোমবার (২৯ জুলাই) রাত ৩টা ৪৩ মিনিটে𒉰র দিকে ঝাড়খণ্ডের চক্রধরপুরে এই দ✅ুর্ঘটনা ঘটে। চক্রধরপুর বিভাগের রাজখরসওয়ান পশ্চিম আউটার এবং বারাবাম্বুর মধ্য এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

দেশটির সংবাদমাধ্যম হিন🌼্দুস্তান টাইমসের 🌄প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে—প্রাথমিক তথ্যানুসারে, হাওড়া-মুম্বাই এক্সপ্রেসের ১৮টি কোচ লাইনচ্যুত হয়েছে। এর মধ্যে ১৬টি যাত্রীবাহꩲী কোচ ও একটি পাওয়ার কার বা বৈদ্যুতিক জেনারেটরবাহী কোচ এবং অপরটি প্যান্ট্রি কার বা খাবারের কোচ।

ভারতীয় রেলওয়ের কর্মক♏র্তারা জানিয়েছেন, একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী ট্রেনটিকে ধাক্কা দিলে এ ঘটনা ঘটে। বিস্তারিত জানতে তদন্ত চলছে। দুর্ঘটনার পর ট্রেনটির সব যাত্রীকে বাসযোগে চক্রধরপুরে নেওয়া হয়েছে।

সাম্প্রতিক সময়ে ভারতজুড়ে বেশ কয়েকটি ট্রেন দুর্ঘটনা ঘটেছে। চলতি মাসেই বেশ কয়েকটি ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। গত ১৮ জুলাই উত্তর প্রদেশের গোন্ডায় ডিব্রুগড় এক্সপ্রেসের বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হওয়ার পরে কমপক্ষে চারজন নিহত ও প্রায় ২০ꦑ জন আহত হন।

কয়েক দিন পর, উত্ত⛦র প্রদেশের লক্ষ্ণৌ থেকে দিল্লিগামী একটি পণ্য ট্রেন আমরোহা রেলওয়ে স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে দিল্লি-লক্ষ্ণৌ রুটে রেল চলাচলকে ব্যাহত করে। তবে কোনো প্রাণহানি বা আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

Link copied!