• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাওনাদারদের ভয়ে বন্ধ লেবাননের সব ব্যাংক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২২, ১১:০১ এএম
পাওনাদারদের ভয়ে বন্ধ লেবাননের সব ব্যাংক

সঞ্চয়ের টাকা দিতে না পারায় লেবাননের ব্যাংকগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। গত সপ্তাহে দেশটিতে গ্রাহকরা সঞ্চয়ের অর্থ তুলতে ব্যর্থ হওয়ার পর জন্য বেশ কয়েকটি ব্যাংকে ঘেরাও করে। এর জেরে দেশটির ব্যাংক এসোসিয়েশন ঘোষণা করে, নির💫াপত্তা না থাকায় ব্যা✱ংকগুলো থাকবে বলে।

ব্যাংক এ🔯সোসিয়েশনের দাবি, তাদের কর্মীরা ঝুঁকির মধ্যে রয়েছে। তাদের নিরাপত্তার জন্য সরকার কোন পদক্ষেপ নিচ্ছে না।

বিবিসি জান🤡ায়, গত সপ্তাহে তিনদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে ব্যাংক খ☂োলার কথা ছিল। তবে এর পরিবর্তে বুধবার সব ব্যাংক বন্ধ করে দেওয়া হয়।

এর আগে এক নারী খেলনার পিস্তল 🐓নিয়ে একটি ব্যাংকে অবস্থান নেন। ব্যাংকে গচ্ছিত তার সঞ্চয়ের অ𝔍র্থ তুলতে না পারায় ক্ষিপ্ত হয়ে এই কাণ্ড ঘটান তিনি।

ঐ নারী দাবি করেন, তার পরিবারের একজন সদস্য হাসপাতালে রয়েছেন। ব্যাংক টাকা না দেওয়ায় হাসপাতালের বিল পরিশোধ করতে পারছেন না তিনি। শুক্রবার 🎉একদিনেই এ ধরণের আরও পাঁচটি ঘটনা ঘটে। অগাস্ট মাসে এক ব্যক্তি অস্ত্র নিয়ে ব্যাংকের অবস্থান নেন। পরে ব্যাংক কর্তৃপক্ষ তার সঞ্চয়ের টাকা দিতে বাধ্য হয়।

গত কয়েক বছর ধরেই দেশটি চরম আর্থিক সংকটের ভেতর দিয়ে ▨যাচ্ছে। লেবাননের মুদ্রার ব্যাপক দরপতনের পর ২০১৯ সাল👍ে লেবাননের ব্যাংকগুলো ডলার উত্তোলনের সর্বোচ্চ সীমা নির্ধারণ করে দেয়।

দেশটির ৮০ শতাংশ মানুষের খাদ্য ও ঔষধ কেনার সামর্থ্য প্রায় নেই বললেই চলে। তাই সঞ্চয়ের অর্থ ফেরত পাবার জন্য মরিয়🧔া হয়ে উঠছেন সবাই।

Link copied!