• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ১২:২১ পিএম
তাপমাত্রা নিয়ে দুঃসংবাদ দিল আবহাওয়া অফিস
ছবি : সংগৃহীত

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপের প্র😼ভাবে দেশজুড়ে যে বৃষ্টি শুরু হয়েছিল, তা সোমবার থেকেই অনেকটা কমে গেছে। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টা পর্যন্ত দেশের কোথাও তেমন কোনো বৃষ্টির খবর নে🐷ই আবহাওয়া অধিদপ্তরের কাছে। টানা বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার জন্য দেশের চার বন্দরে যে সতর্কসংকেত দেওয়া হয়েছিল, তা উঠিয়ে নিয়েছে আবহাওয়া অফিস।

রাজধানীর আকাশও সকাল থেকেই রোদঝলমলে। আবহাওয়া অধিদপ্তর বলেছে, আপাতত দেশে টানা বৃষ্টির সম্ভাবনা কম। আর বৃষ্টি কমে যাওয়ায় তাপমাত্রা বেড়ে যেতে পারে। কোথাও কোথাও তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। দেশের কোনো কোনো স্থানে তাপপ্রবাহের আ🐼শঙ্কার কথাও বলছেন আবহাওয়াবিদেরা।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর বা এর কাছাকাছি এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। আর তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে দেওয়া সংকেত☂ তুলে নেওয়ার জন্য꧟ বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন বলেন, আজ বেলা ১১টা পর্যন্ত দেশের কোথাও বৃষ্টির কোনো খবর নেই। বৃষ্টি কমে আসছে। আগামী শনিবারের আগে বড় আকারের বৃষ্টির সম্ভাবনা কম। শনিবারে বৃষ্টি হলেও এ দফায় যেমন দেশজুড়ে প্রবল বৃষ্টি হলো, তেমন সম্ভাবনা নেই।
দেশজুড়ে সপ্তাহখানেকের প্রচণ্ড গরমের পর ১১ সেপ্টেম্♏বর থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি শুরু হয়। এর মধ্যে কক্সবাজারে রেকর্ড পরিমাণ বৃষ্টিতে বিভিন্ন এলাকা প্লাবিত হয়। এরপর সোমবার থেকে বৃষ্টি কমে আসে। আর বৃষ্টি কমে আসায় বাড়তে শুরু করেছে তাপমাত্রা।

Link copied!