• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাধারণ সম্পাদক পদ নিয়ে যা বললেন সায়মন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২, ০৭:১০ পিএম
সাধারণ সম্পাদক পদ নিয়ে যা বললেন সায়মন
ছবি: সংবাদ প্রকাশ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ🦩ඣ নিয়ে বিতর্ক চলছেই। এই ইস্যু এখন গড়িয়েছে আদালত পর্যন্ত।

এদিকে গুঞ্জন ছিল জায়েদ খান ও এফডিসির এমডিকে নিয়⛎ে কঠোর সিদ্ধান্ত আসবে।

এ নিয়ে&ꦿnbsp;মঙ্গ⛎লবার (৮ ফেব্রুয়ারি) এফডিসিতে চলচ্চিত্রের ১৮ সংগঠনের নেতাকর্মীরা জরুরি বৈঠকে বসেন বিকেল ৩টার পর। 

তবে বৈঠক শেষে শিল্পী ꦿসমিতির সহ-সাধারণ সম্পাদক সায়মন সাদিক বলেন, &ldq🦩uo;এসব বিষয়ে কোনো আলোচনাই হয়নি। কোনো ইস্যু নন তারা। আলোচনা হয়েছে চলচ্চিত্রের সার্বিক উন্নয়নের নানা বিষয় নিয়ে।”

সাধারণ সম্পাদকের পদে এমন কি আছে যে এটার জন্য জলঘোলা করা হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সায়মন সাদিক বলেন, “সাধারণ সম্পাদক নিয়ে যে জটিলতা দেখা দিয়েছে সেটা এখন আদালতের সিদ্ধান্তের ওপর ছেড়ে দিতে হবে। আমাদের কর্তৃপক্ষ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের হস্তক্ষেপে উন⛦াকে বিজয়ী করা হয়েছে তাই তার জন্য আমরা চেষ্টা করে ඣযাবো “ 

সাধারণ সম্পাদক পদ নিয়ে জটিলতাಌ দেখা দিলে যদি সহ-সাধারণ সম্পাদক ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব নিতে হয়ে তবে কি করবেন? জবাবে সাইমন বলেন, “সংগঠনের গঠনতন্ত্রে এ নিয়ম আছে। তবে আমরা নিপুণ আপাকেই চাই। এর বাইরে কিছু হলে পরেরটা পরেই দেখা যাবে।”

সায়মন সাদিক বলেন, “আপনারা জানেন আমাদের মুখপাত্র আলমগীর স্যার। তাকে নিয়ে আজ কীভাবে চলচ্চিত্রের প্রযোজক বাড়ানো যায়, সিনেমার মানোন্নয়ন করা যায় এসব আলোচনা হয়েছে। তিনি যে মুভমেন্টটা করছেন সেটাকে শক্তিশালী করতে শিল্পী সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন সাহেবকে সঙ্গে নিয়েছেন। এছাড়া ইন্ডাস্ট্রিতে যেন কোনো কাদা ছোঁড়াছুড়ি না হয় সেদিকেও খেয়াল রাখতে নির্দেশনা দেয়া হয়েছে। দেশের মানুষ শিল্পীদের যে🍃 সম্মানের চোখে দেখে সেটা ধরে রাখতে হবে। নির্বাচন আজ আছে কাল থাকবে না। কিন্তু কোনো ইমেজ সংকট যেন না আসে।&rdquo💎;

এদিকে শিল্পী সমিতিতে নতুন তালা ও চেয়ার প্রসঙ্গে সহ-সাধারণ সম্পাদক বলেন, “এটা কারও একক 🎃সিদ্ধান্ত নয়। এখানে কোনো জবরদস্তির বিষয়ও নেই। আমরা চাবি পাচ্ছিলাম না। তাই নতুন কোষাধ্যক্ষ ও দপ্তর সম্পাদক নতুন তালা এনেছেন। আমরা সবাই মিলেই নতুন চেয়ার এনেছি। সার্কিট ক্যামেরার নতুন পাসওয়ার্ড দিয়েছি। এটা করা হয়েছে আমাদের নিজেদের অর্থায়নে। এখানে সমিতির টাকা ব্যয় হয়নি।”

অন্যদিকে নির্বাচনী এ আমেজ আর কতদিন চলবে জানতে চাইলে সাইমন বলেন, আগামী ১২ ফেব্রুয়ারি অপূর্ব রানার ‘জলরঙ’ সিনেমার শুটিং করতে কক্সবাজার যাবেไন সাইমন।

Link copied!