• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এবার উত্তম-সুচিত্রা ধরা দিলেন ‘বার্বি-কেন’ রূপে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০৬:০৩ পিএম
এবার উত্তম-সুচিত্রা ধরা দিলেন ‘বার্বি-কেন’ রূপে

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার সক্ষমতা বহুগুণ বেড়েছে। রুপালি জগতে কৃত্রিম বুদ্ধিমত্🌠তা ব্যবহারের ফলে মানুষের চাহিদাও খানিকটা বেড়েছে।

কিছুদিন আগে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে ঢাকাই সিনেমার সোনালি যুগের নায়িকাদের নতুনভাবে হাজির করে হইচই ফেলে দেন বাংলাদেশের রাজ🦄ীব জাহান ফেরদৌস।

এদিকে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে মহানায়িকা সুচিত্রা সেন, মহানায়ক উত্তম কুমারকে নতুন রূপে হাজির করলেন পশ্চিমবঙ্গে🦩র ঋদ্ধিরাজ। এ ছবিতে সুচিত্রাকে ‘বা𒊎র্বি’ রূপে দেখা যায়। আর উত্তম কুমারকে হাজির করা হয়েছে ফ্যাশন পুতুল ‘কেন’ রূপে। বার্বির বিপরীতে ১৯৬১ সালে ‘কেন’ পুতুল তৈরি করে মার্কিন খেলনা প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠান।

ঋদ্ধিরাজ একজন গ্রাফিক্স ডিজাইনার। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের প্রাক্তন কর্মী তিনি। এসব ছবি শেয়ার করে তিনি লিখেছেন, “শুধু মজার জন্য কাজটি করেছি। কেউ সিরিয়াসলি নেবেন না। আর এ কাজটি করার জন্য এআই টেক এবং ফটোশপ ব্যবহার করেছি।”

ঋদ্ধিরাজ মজা করে কাজটি করলেও নেটিজেনরা দারুণ প্রশংসা করছেন। সনু রায় লিখেছেন, ‘দারুণ হয়ꦑেছে।’ মধুরিমা ভট্টাচার্য লিখেছেন, ‘ꦫদুর্দান্ত হয়েছে।’ অদিতি রায় লিখেছেন, ‘প্রথমে চিনতেই পারিনি।’

Link copied!