• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেই পুরোনো পোস্ট ভাইরাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১০, ২০২৪, ০২:৩৬ পিএম
সেই পুরোনো পোস্ট ভাইরাল
ছবি : সংগৃহীত

২০২২ সালে অস্কারের মঞ্চে উইল স্মিথ চড় মেরেছিলেন ক্রিস রককে। স্মিথের স্ত্রী জাডা পিঙ্কেটকে নিয়ে রসিকতা করায় মঞ্চে উঠে সঞ্চালক রকের গালে চড় মারেন হলিউড তারকা। উইল স্মিথের এ কাজে সমর্থন দিয়েছিলেন বলিউড তারকা কঙ্গনা রনৌত। 
এখন চণ্ডীগড় বিমানবন্দরে সিআইএসএফ কনস্টেবলের হাতে চড় খাওয়ার পর যারা এ ঘটনায় সমর্থন দিয়েছেন, তাদের রীতিমতো ধুয়ে দিয়েছেন কঙ্গনা। এরপরই আবার আলোচনায় উঠে এসেছে স্মিথকে সমর্থন দিয়ে করা অভিনেত্রীর সেই পুরোনো পোস্ট।
২০২২ সালে ক্রিস রককে চড় মারার ঘটনায় অস্কার থেকে ১০ বছরের জন্য নির্বাসিত করা হয়েছে স্মিথকে। এ তারকা নিজেও ক্ষমা চেয়েছিলেন। আর তার চড়-কাণ্ড নিয়ে দুই ভাগ হয়ে গিয়েছিল মানুষ। ওই সময় কঙ্গনা এক ইনস্টাগ্রাম স্টোরিতে রককে স্মিথের চড় মারা ছবি শেয়ার করে লেখেন লেখেন, স্মিথের জায়গায় থাকলে তিনিও একই𝓀 কাজ করতেন। 

কঙ্গনার ইনস্টাগ্রামের স্টোরির যে স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে, তাতে লেখা: “কেউ যদি আমার মা বা বোনেদের অসুস্থতাকে একঝাঁক নির্বোধের সামনে হাসির খোরাক করে তোলে, তাহলে উইল স্মিথের মতো আমিও তাকে সপাটে চড় মারব।…একদম সঠিক কাজ।…আশা করি তিনি আমার লকআপে (কঙ্গনা সঞ্চালিত রিয়েলিটি শো) আসবেন।”
বিজেপির টিকিটে লোকসভা নির্বাচনে জিতে দিল্লি যাওয়ার পথে চণ্ডীগড় বিমানবন্দরে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) কনস্টেবল কুলবিন্দর কউরের হাতে চড় খান কঙ্গনা। ‘কৃষকদের অসম্মান’ করার জন্য তিনি বলিউড তারকাকে চড় দিয়েছেন বলে অভিযোগ। কৃষক বিক্ষোভের সময় আন্দোলনে অংশ নেওয়া পাঞ্জাবের নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন কঙ্গনা। সে কারণেই তার ওপর ক্ষোভ ছিল পাঞ্জাবের বাসিন্দা কুলবিন্দরের। 
এরপরই কঙ্গনার পক্ষে-বিপক্ষে কার্যত দুই ভাগ হয়ে গেছে গোটা ভারত। এ চড়-কাণ্ডে যারা কুলবিন্দরকে সমর্থন দিয়েছেন, তাদের রীতিমতো ধুয়ে দিয়েছেন বলিউড অভিনেত্রী।
পাঞ্জাবের কৃষক পরিবারের মেয়ে কুলবিন্দর কউর। ২০২০-২১ সালে কৃষক আন্দোলনেযোগ দিয়েছিলেন কুলবিন্দরের মা-ও। ওই সময় কৃষক আন্দোলন প্রসঙ্গে কঙ্গনা বলেছিলেন, ‍‍`১০০ রুপির‍‍` জন্য মহিলার ওই আন্দোলনে বসে আছেন। ২০২০ সালের ডিসেম্বরে এক্সে এক ওই পোস্টে এ বলিউড তারকা দাবি করেন, এক বয়স্ক নারী তাকে বলেছিলেন যে ১০০ রুপি দিলে তিনি 
‘আসবেন’—অর্থাৎ টাকাꦓর বিনিময়ে আন্দোলন করবেন। এ মন্তব্যের কারণেই কঙ্🗹গনার ওপর ক্ষুব্ধ ছিলেন কৃষককন্যা কুলবিন্দর।

Link copied!