• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আরজি করকাণ্ড

নুসরাতের প্রশ্ন, নারীরা কি আদৌ নিরাপদ?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০১:১০ পিএম
নুসরাতের প্রশ্ন, নারীরা কি আদৌ নিরাপদ?
নুসরাত জাহান। ছবি: ফেসবুক থেকে

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে উত্তাল ভারত। এক নারী  চিকিৎসকে ধর্ষণ ও মৃত্যুকে কেন্দ্র করে প্রতিবাদ চলছে।  বসে নেই তারকা শিল্পীরাও। এই আরজি কর কাণ্ড নিয়ে এব🐭ার কথা বললেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ও সাবেক তৃণমূল সংসদ সদস্য নুসরাত জাহান। বুধবার (১৪ আগস্ট)  সামাজিকমাধ্য🌄মে প্রশ তোলেন—  নারীরা কি আদৌ নিরাপদ?

নির্যাতিতা চিকিৎসক নারীর জন্য সুবিচার চেয়ে নুসরাত একটি প🌌োস্ট করেছেন। সেখানে শুরুতেই বেশ কয়েকটি প্রশ্ন তুলেছ൲েন তিনি। নুসরাত লেখেন, নারীরা কি আদৌ নিরাপদ? বেশি রাত পর্যন্ত কাজ করার অর্থই কি এ ধরনের হিংসাকে আহ্বান জানানো? সত্যিই কি আমরা স্বাধীন? ৭৮তম স্বাধীনতা দিবস আমাদের সামনে।’

নুসরত ক্ষোভ প্রকাশ করে আরও লিখেছেন, একজন কর্মরত চিকিৎসক রাতে কাজ করছিলেন। তাকে নৃশংসভাবে ধর্ষণ ও হত্যা করা হলো। আমাদের সমাজে যে নিরাপত্তার অভাব রয়েছে, তা বুঝিয়ে 🐻দিল এই মর্মান্তিক ঘটনা। আমরা কল্পনাও করতে পারি না— ওর পরিবার এ ঘটনা জানতে পেরে কতটা যন্ত্রণা পেয়েছে। আমি এ ঘটনার বিচার চাই।

যারা প্রশাসনে বা ক্ষমতায় রয়েছেন, তাদের প্রত্যেককে আমি এ ঘটনার বি𝔉রুদ্ধে দ্রুত সঠিক পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করছি। এই নৃশংস ঘটনার আমি তীব্🤡র নিন্দা জানাই। সবার জন্য সুরক্ষিত পরিবার গড়ে তোলার সময় এসেছে।

উল্লেখ্য, ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগেই উত্তাল হয়ে উঠেছিল সন🃏্দেশখালী। নুসরাতের সংসদ এলাকা বসিরহাটের অন্তর্গত ছিল সন্দেশখালী। জমি দখল থেকে শুরু করে নারীদের ওপর নির্যাতনের অভিযোগ উঠেছিল শাসক দলের ঘনিষ্ঠদের বিরুদ্ধে। পরিস্থিতির জেরে ১৪৪ ধারা জারি হয়েছিল।

Link copied!