• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ম্যাডাম, জাতীয় পুরস্কারের আশায় ছিল তাদের পুরস্কারটা দিয়ে যাইতেন’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ০৫:০১ পিএম
‘ম্যাডাম, জাতীয় পুরস্কারের আশায় ছিল তাদের পুরস্কারটা দিয়ে যাইতেন’
সাদিয়া আয়মান। ছবি: ফেসবুক থেকে

কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়েছিল দেশের শিল্পী সমাজ। কেউ রাজপথে, কেউ সোশ্যাল মিডিয়ায় কথা বলেছেন শিক্ষার্থীদের পক্ষে। কেউ বা মাঠেও নেমেছিলেন। তরুণ প্রজন্মের অভিনেত্রী সাদিয়া আয়মান ছিলেন নিঃস্বার্থ⛦ আত্মত্যাগকারী শিক্ষার্থীদের দলে।

সোমবার (৫ আগস্ট) আন্দোলনে জয়লাভ করেছে ꦕবৈষম্যবিরোধী ছাত্ররা। এতে উচ্ছ্বসিত অভিনেত্রী সাদিয়া আয়মান। তিনি দেশত্যাগী শেখ হাসিনার উদ্দেশ্যে সামাজিক মাধ্যমে লিখেছেন, ‘ম্যাডাম, আপনি গেছেন ভালো কথা, কিন্তু যারা জাতীয় পুরস্কারের আশায় ছিল, তাদের পুরস্কারটা দিয়ে যাইতেন’।

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুকে সরব ছিলেন সাদিয়া আয়মান। আন্দোলনে হতাহত শিক্ষার্থীদের প্রতি সমবেদনা না জানিয়ে বিটিভি ভবনের ক্ষয়ক্ষতি পরিদর্শনে যাওয়া অভিনয়শিল্পীদের সমালোচনা করে ফেসবুক পোস্টে তিনি লিখেছি♛লেন, ‘শেম অন ইউ গাইজ’।

সাদিয়া আয়মানের ওই পোস্টে নিজেদের মতো করে মন্তব্য করেছেন নেটিজেনরা। একজন লিখেছেন, “আমাদের দুঃসাহসꦏী আপু। যে স্রোত൩ের বিপরীতে ছাত্রদের পাশে ছিল, মন থেকে দোয়া ও ভালোবাসা রইলো।” অন্য একজন লিখেছেন, “ভালোবাসা নেবেন সাদিয়া আয়মান।”

এর  আগে বিܫটিভি প্রাঙ্গণে যাওয়া শিল্পীদের উদ্দেশ্যে ফেসবুকে আরও লিখেছেলেন, “নিজেদের লাভ-লস চিন্তা করে, ক্ষমতার স্বার্থে কিংবা কাউকে দেখানোর জন্য আপনারা যে কথাগুলো ক্যামেরার সামনে বলেছেন, এগুলো সারাজীবন আর্কাইভে তো থাকবেই, আমাদের মনেও থেকে যাবে। জেনারেশন টু জেনারেশন জানবে, ৯০ দশকের যাদের অভিনয় টিভি স্ক্রিনে দেখে আমরা মুগ্ধ হয়েছি, এখন তাদের বাস্তব জীবনের কর্ম দেখে আমরা বিস্মিত এবং লজ্জিত।”

সাদিয়া আয়মান আরও লেখেন, “দুঃখে🎃র সহিত জানাচ্ছি, আপন🌌াদের প্রতি শ্রদ্ধা হয়তো আর কখনো ফিরে আসবে না।” অনেক ভক্ত তার সাহসের প্রশংসা করছেন।

Link copied!