• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মিশা-ডিপজলের প্রতি ইলিয়াস কাঞ্চনের জোরালো আহ্বান


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২৪, ১১:৪৫ এএম
মিশা-ডিপজলের প্রতি ইলিয়াস কাঞ্চনের জোরালো আহ্বান
ইলিয়াস কাঞ্চনে, ডিপজল ও মিশা সওদাগর। ছবি: সংগৃহীত

শুক্রবার (১৯ এপ্রিল) অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচন। এতে ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚনির্বাচিত হন  মিশা সওদাগর ও ডিপজল প্যানেল। নবনির্বাচিত কমিটিকে অভিনন্দন জানানলেন সদ্য বিদায়ী সভাপতি ইলিয়াস কাঞ্চন।

তিনি বলেন, ‘শিল্পী সমিতির নির্বাচনে শিল্পীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আমি সব শিল্পীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। তাদের প্রাণবন্ত উপস্থিতিতে একদিনের জন্য আমাদের প্রাণের জায়গা এফডিসি মুখরিত হয়ে উঠেছিল। আমি বিশ্বাস, করি এভাবে শিল্পীদের পদচা𝕴রণায়া আবারও এফডিসি প্রাণ ফিরে পাবে। এফডিসির ফ্লোরগুলো কাজের জন্য আলোকিত হয়ে উঠবে।

নবনির্বাচিতদের প্রতি ইলিয়াস কাঞ্চন আহ্বান জানিয়ে বলেন, ‘আমি বর্তমান নির্বাচিত নেতা মিশা সওদাগর ও ডিপজলের প্রতি জোরালো আহ্বান জানাবো তাদের নেতৃত্বে নির্বাচিত এই কমিটি কে জিতেছে, কে হেরেছে— সেই প্রশ্নে না গিয়ে সব𝓰াইকে নিয়ে একসাথে এগিয়ে যাবেন এবং চলচ্চিত্রের বর্তমান সংকট কাটাতে গঠনমূলক ভূমিকা রাখবেন।’

তিনি আরও বলেন, ‘গত দুই বছর আমি নেতৃত্বে থেকে কতটা কি করতে পেরেছি, সে🌄ই প্রশ্নে না গিয়ে বলবো যে আবেগ এবং অনুভূতি নিয়ে শিল্পীরা ভালোবেসে আমাকে নির্বাচিত করেছিল সেই জায়গাটা আমি হৃদয় দিয়ে অনুভব করি। নেতৃত্বে না থাকলেও🌺 নবনির্বাচিত নেতাদের পাশে আমি আছি।’  

অভিনেতা বলেন, ‘এই চলচ্চিত্র থেকেই আমি দেশের মানুষের ভালোবাসা পেয়ে সাফল্য পেয়েছি। তাদের আস্থা অর্জন করতে পেরেছি বলেই একটি সামাজিক আন্দোলন চালিয়ে এদেশের মানুষের কাছাকাছি যেতে পেরেছি। এই আন✱্দোলনকে এখন তারা নিজের করে নিয়েছে।

আমি বিশ্বাস করি আমাদের গৌরব, আমাদের অহ🐻ংকার চলচ্চিত্র শিল্পের বর্তমান সংকটকালীไন পরিস্থিতিতে শিল্পীরা বলিষ্ঠ ভূমিকা রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।’

এদিকে, চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন জনপ্রিꦛয় অভিনেতা এবং বিগত দুই মেয়াদের সফল সভাপতি মিশা সওদাগর। সাধার𝔍ণ সম্পাদক নির্বাচিত হয়েছেন চলচ্চিত্রের মুভি লর্ড ও দানবীর’খ্যাত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

সহ-সভাপতি পদে জয়ী হয়েছেন মাসুম পারভেজ রুবেল๊ ও ডি এ তায়েব, সহ-সাধার𒐪ণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দপ্তর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন এবং কোষাধ্যক্ষ পদে কমল নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য ১১ পদে নির্বাচিত হয়েছেন সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চౠুন্নু, রিয়ানা পারভিন পলি ও সনি রহমান। 

Link copied!