• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘আমার বেঁচে থাকার মাত্র ৩০ শতাংশ সম্ভাবনা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১১, ২০২৪, ০১:০৮ পিএম
‘আমার বেঁচে থাকার মাত্র ৩০ শতাংশ সম্ভাবনা’
সোনালি বেন্দ্রে। ছবি: সংগৃহীত

তার বেঁচে থাকার মাত্র ৩০ শতাংশ সম্ভাবনা বলে জানিয়েছিলেন চিকিৎসক। সেই বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনালি বেন্দ্রে ক্যানস♏ার জয় করেছেন। তারপরে আবারও ফিরেছেন অভিনয় অঙ্গনে। তিনি ৬ বছর আগে নিজেই প্রকাশ করেছিলে𒊎ন, ক্যানসারে আক্রান্ত হয়েছেন।

এরপর চিকিৎসার অভিজ্ঞতﷺা ধাপে ধাপে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন এ অভিনেত্রী। সোনালির ক্যানসার অভিজ্ঞতা অনেক মানুষকে অনুপ্রেরণা জুগিয়েছে।

সোনালি সম্প্রতি এক সক্ষাৎকারে ক্যানসারের সঙ্গে লড়াই ও তার জীবন কীভাবে এ ক্যানসার বদলে দিয়েছে, তা নিয়ে খোলাখুলি আলোচনা করেন। এ সময় তিনি বলেছেন, ‘একটি রিয়েলিটি শোয়ের শুটিংয়ের সময়ে আমার ক্যানসার ধরা পড়ে। সত্যিই বড় চমক ছিল। নিজেকেই প্রশ্ন করছিলাম, আমার কীভাবে ক্যানসার হতে পারে? প্রথমে ভেবেছিলাম, তেমন গুরুতর নয়। কিন্তু চিকিৎসকের কাছে যাওয়ার পরে, কিছু পরীক্ষার পরে বুঝতে পারি, কত কঠিন রোগ। আমার স্বামী 🔯ও চিকিৎসক, দুজনই রিপোর্ট দেখে বেশ ঘাবড়ে গিয়েছিলেন।’


অভিনেত্রীর কথায়, ‘রিপোর্টের মাধ্যমে বোঝা যায়, ক্যানসার কতটা ছড়িয়েছে। রিপোর্টে দেখা যায়, ক্যানসার আমার পুরো শরীরে ছড়িয়ে পড়েছে।’ ক্যানসার ধরা পড়ার বিষয়টি ভুলে যাওয়ার জন্য প্রায়ই ঘুমিয়ে পড়তেন তিনি। ভাবতেন, ধীরে ধীরে সব কিছু ঠিক হবে। কিন্তু বাস্তবে তা হওয়ারꦡ ছিল না। অন্যদিকে সোনালির স্বামী খুবই তৎপর হয়ে উঠেছিলেন। বিদেশে চিকিৎসার ব্যবস্থা করছিলেন। কিন্তু সোনালি জানিয়েছেন, তিনি এই সময়ে খুব ভ𒉰েঙে পড়েছিলেন।

সোনালি বলছেন, ‘চিকিৎসার সময়ে আমি চিকিৎসকদের উপরেও রেগে যেতাম। তারা বলতেন, আমার 🌳বেঁচে থাকার মাত্র ৩০ শতাংশ সম্ভাবনা রয়েছে। এটা কীভাবে চিকিৎসকরা বলতে পারেন? আমি বার বার এটাই জিজ্ঞাসা করতাম।’ কিন্তু এই কঠিন লড়াইয়ে জয়ী হয়েছেন অভিনেত♎্রী।

সোনালি বেন্দ্রে ‘সরফরোশ’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘ডুপ্লিকেট’র মতো সিনেমায় অভিনয় করেছেন। ক্যানসার জয়ের পরে ২০২২ সালে জি-এর ‘দ্য ব্রোকেন নিউজ’ ওয়েব সিরিজে অভি🍌নয় করে সোনালি সবার নজর কেড়েছেন।

 

Link copied!