• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টিফ ২০২৩

প্রথমবারের মতো অ্যানিমেশন চলচ্চিত্র টিফের উদ্বোধনীতে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩, ১০:৩৭ এএম
প্রথমবারের মতো অ্যানিমেশন চলচ্চিত্র টিফের উদ্বোধনীতে
(সংগৃহীত)

টরোন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (টিফ) ৪৮♓তম আসর উদ্বোধন হয়েছে বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর)। আর এদিন উদ্বোধনী চলচ্চিত্র হিসাবে প্রদর্শিত হয় জাপানের পরিচালক হায়াও মিয়াজাকির অ্যানিমেশন চলচ্চিত্র ‘দ্য বয় এন্ড দ্য হেরন’। টিফের উদ্বোধনী অনুষ্ঠানে এর আগে কখনো অ্যানিমেশন চলচ্চিত্র প্রদর্শিত হয়নি। এক প্রতিবেদনে এ তথ্য জানায় ডেডলাইন।

অনুষ্ঠানে হায়াও মিয়াজাকির দ্য বয় অ্যান্ড দ্য হেরনের আন্তর্জাতিক প্রিমিয়ার হলেও, তিনি নিজে উপস্তিত ছিলেন না। সবাইকে অবাক করে দিয়ে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিন বারের অস্কার বিজয়ী মেক্সিকোর চলচ্চিত্র নির্মাতা গুলের্মো ডেল তোরো। রয় থমসন হলে উপস্থিত সবাই করতালির মধ্য দিয়﷽ে ‘গুলের্মো ডেল তোরো’স পিনোকিও’ নির্মাতাকে স্বাꦆগত জানান। 

অনুষ্ঠানে টিফের প্রধান নির্বাহী ক্যামেরন বেইলি ডেল তোরোকে ‘মিয়াজাকির সবচেয়ে আবেগী ভক্ত’ হিসাবে পরিচয়🍰 করিয়ে দেন। পরে বেইলি মিয়াজাকির চলচ্চিত্রটি পরিচয় করিয়ে দিতে ডেল তোরোকে আমন্ত্রণ জানান। 

ডেল তোরো উচ্ছাস প্রকাশ করে বলেন, “মিয়াজাকি জানেন কীভাবে আমাকে আনন্দিত করতে হয়। জাপানের বাইরে এই প্রথম দর্শকরা এই চলচ্চিত্রটি দেখ🙈েছেন। এটাই দুনিয়া, এটাই প্রিমিয়ার।”

ডেল তোরো মিয়াজাকির প্রশংসা করে বলেন, “অ্যানিমেশন হল চলচ্চিত্র এবং আজকের রাতের এই চলচ্চিত্রটি এর চেয়েও ব♎েশি কিছু৷ অ্যানিমেশন খুব কঠিন। আমরা এমন একটি সময়ে বাস করার সুযোগ পেয়েছি যখন মোজার্ট তার সিম্ফোনি রচনা করছেন। মিয়াজাকি অনন্য উচ্চতার একজন পরিচালক। আমরা সৌভাগ্যবান যে এখানে আসতে পেরেছি।൲”

ডেল তোরো আরও বলেন♕, “তিনি যে মাধ্যমটি শুরু করেছিলেন তা পরিবর্তন করেছেন। তিনি বিপ্লব ঘটিয়েছেন।𒉰 বারবার প্রমাণ করেছেন যে এটি শিল্পের একটি অসাধারণ ধারা।”

৭ সেপ্টেম্বর শুরু হওয়া বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রধান এই উৎসব চলবে আগামী ১৭ সেপ্টেম্বর পর্য🌞ন্ত।  

Link copied!