• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সংসদ অধিবেশনে যোগ দিয়ে উচ্ছ্বসিত ফেরদৌস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪, ০৫:৫৩ পিএম
সংসদ অধিবেশনে যোগ দিয়ে উচ্ছ্বসিত ফেরদৌস
অধিবেশ কক্ষে ফেরদৌসের সেলফি। ছবি: ফেরদৌসের সৌজন্যে

শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকাল ৩টায় রাজধানী শেরে বাংলানগরে জাতীয় সংসদ ভবনের অধিবেশন কক্ষে এ বৈঠক শুরু হয়।
নতুন সরকারের প্রথম সংসদ অধিবেশনে যোগ দিয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ও নবনির্বাচিত সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। প্রথমবারের অধিবেশনে যোগ দিয়ে উচ্ছ্বসিত নায়ক ফেরদৌস আহমেদ।
তিনি সংসদের অধিবেশ কক্ষে গিয়ে সেলফি তুলে তা তার সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন। ফেরদৌস ছবি পোস্ট করে একটি স্ট𒀰্য🧸াটাসও দিয়েছেন। এতে তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ সকল ভালোবাসার মানুষের দোয়া চাই।’

নায়ক ফেরদৌস আহমেদ সম্প্রতি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের হয়ে প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে 🍌জয়ী হয়েছেন তিনি।

ফেরদৌস অভিনীত প্রথম চলচ্চিত্র প্রয়াত নায়ক সালমান শাহর অসমাপ্ত সিনেমা ‘বুকের ভিতর আগুন’। এরপর ১৯৯৮ সালে এককভাবে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন অঞ্জন চৌধুরী পরিচালিত ‘পৃথিবী আমারে চায় না’ সিনেমার মধ্য দিয়ে। এরপর𓆏 তিনি ব্যাপকভাবে আলোচিত ও জনপ্রিয় হয়ে উঠেন ১৯৯৮ সালে ভারতের চলচ্চিত্রকার বাসু ꦯচ্যাটার্জি পরিচালিত যৌথ প্রযোজনার সিনেমা ‘হঠাৎ বৃষ্টি’র মাধ্যমে।

এছাড়া ফেরদৌসের অসংখ্য জনপ্রিয় সিনেমা রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘গঙ্গাযাত্রা’, ‘কুসুম কুসুম প্রেম’, ‘এক কাপ চা’, ‘পৃথিবী আমারে চায় না’, ‘প্রেমের জ্বালা’, ‘বউ-শাশুড়ির যুদ্ধ’, ‘প্রাণের মানুষ’, ‘নন্দিত নরকে’, ‘চন্দ্রকথা’, ‘আমার আছে জল’, ‘খায়রুন সুন্দরী’, ‘দুই নয়নের আলো’, ‘ফুলের মত বꦗউ’, ‘গোলাপী এখন বিলাতে’, ‘গেরিলা’, ‘বৃহন্নলা’, ‘টক ঝাল মিষ্টি’, ‘কখনো মেঘ 🥃কখনো বৃষ্টি’, ‘অবুঝ বউ’, ‘চুপি চুপি’, ‘এই মন চায় যে’, ‘সবার উপরে প্রেম’, ‘রানী কুঠির বাকী ইতিহা ‘, ‘রাক্ষুসী’ ইত্যাদি।

ফেরদৌস ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিভাগে পড়াশোনা শেষ করে নাম লেখান ঢাকাই চলচ্চিত্রে। প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘হঠাৎ বৃষ্টির’ কল্যাণে দারুণ জনপ্রিয়তা পেয়ে যান তি๊নি। এরপর অভিনয় করে🙈ছেন দুই বাংলার অনেক জনপ্রিয় চলচ্চিত্রে।

Link copied!