• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বুসান উৎসবে ফারুকীর ‘অটোবায়োগ্রাফি’র প্রিমিয়ার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৩, ০৬:০৯ পিএম
বুসান উৎসবে ফারুকীর ‘অটোবায়োগ্রাফি’র প্রিমিয়ার
বুসানে

এশিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ ‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’র ২৮তম আসরে প্রিমিয়ার হল নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘সামথিং লাইক অ্যান অটোবায়🎶োগ্রাফ♌ি’ সিনেমাটি।

রোববার (৮ অক্টোবর) বুসান সিনেমা সেন্টারে  ‘অটোবায়োগ্রাফি’র প্রদর্শনী হয়। চলতি বছর ‘জিসোক’ প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে চরকির ‘মিনিস্ট্রি 𓆉অব লাভ’ প্রজেক্টের অরিজিনাল এই সিনেমাটি। প্রিমিয়ার শোতে সিনেমার প্রযোজক রেদওয়ান রনি, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এবং অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা উপস্থিত ছিলেন।

এছাড়াও সোমবার (৯ অক্টোবর) লোটে সিনেমায় চলচ্🎶চিত্রটির আরেকটি প্রদর্শনী রয়েছে। সেখানে সিনেমাটি সম্🐟পর্কে নানা প্রশ্নোত্তর পর্ব থাকবে বলে জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার (৫ অক্টোবর) সন্ধ্যায় চরকির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ট্রেইলারটি মুক্তি দেয়া হয়। একই সময়ে যুক্তরাষ্ট্র ভিত্তিক বিনোদন সাময়িকী ‘ভ্যার♑াইটি’ও ট্রেইলারটি এক্সক্লিউসিভভাবে প্রকাশ করে।

চরকিতে ‘মিনিস্ট্রি অব লাভ’ไ-প্রজেক্টে জনপ্রিয় ১২ জন নির্মাতা ভালোবাসার গল্প নিয়ে ১২টি চরকি অরিজিনাল ফিল্ম বানাচ্ছেন। এই পুরো প্রজেক্টের সার্বিক তত্ত্বাবধানে আছেন জনপ্রিয় মোস্তফা সরয়ার ফারুকী। তিনি নিজেই নির্মাণ করছেন ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’- বা ‘অটোবায়োগ্রাফি’ ও ‘লাস্ট ডিফেন্ডার অফ মনোগামী’ বা ‘মনোগামী’ নামে দুইটি সিনেমা।

‘অটোবায়োগ্রাফি’র এক মি🃏নিট ৪৪ সেকেন্ডের ট্রেলারে দেখা যায়, মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশার প্রেমের গল্পের ঝলক। তাদের সম্পর্কের নানা চড়াই-উতরাই থেকে পর♉িণয়।

এদিকে অটোবায়ꦦোগ্রাফি প্রসঙ্গে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, আমি বিভিন্ন ধরনের গল্প বলার চেষ্টা করেছি। সেগুলোর একেকট🏅া একেক রকমভাবে দর্শকদের স্পর্শ করেছে। অভিনয় কেমন হওয়া উচিত, কোন গল্প বলা জরুরি, এসব নিয়ে সারাক্ষণই নিরীক্ষা করার চেষ্টা করেছি। তবে যে কাজ কখনোই করার চেষ্টা করিনি, সেটা হলো অভিনয়। প্রথম দিকে এটা নিয়ে আমার মধ্যে ইতস্তত ভাব থাকলেও তিশা আমাকে একটা কথা বলে আমার সংশয় দূর করে দেয়। ও বলে, এই গল্প তুমি জীবনে একবারই করতে পারবে। করে ফেলো, প্লিজ! 

Link copied!