• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভুয়া ভিডিও-কাণ্ডে যুবক গ্রেপ্তার, যা বললেন রাশমিকা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ০৯:৫৫ পিএম
ভুয়া ভিডিও-কাণ্ডে যুবক গ্রেপ্তার, যা বললেন রাশমিকা
নায়িকা রাশমিকা মান্দানা। ছবি: সংগৃহীত

দক্ষিণি ও বলিউড সিনেমার জনপ্রিয় নায়িকা রাশমিকা মান্দানার একটি ভুয়া ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। গত বছরের নভেম্বর মাসের সেই ঘটনার মূল অভিযুক্তকে দিল্লি পু♌লিশ গ্রেপ্তার করেছে।

রাশমিকার ডিপফেক ভিডিও-কাণ্ডটি ঘটিয়েছেন ২৪ বছরের এক যুবক। কেউ বলছেন, তাকে অন্ধ্রপ্রদেশ থেকে গ্রেপ্তার করা হয়েছে। কারও দাবি উত্তর প্রদেশ থেকে এ যুববকে ধরা হয়েছে। তার নাম ইমানি নবীন। তিনি অন্ধ্রের গুন্টুর জেলার বাসিন্দা। ঠিক কোন উদ্দেশ্য নিয়ে রাশমিকার ছবিতে কারসাজি করেছিলেন, তা গ্রেপ্তারের পর জানা গেছে। সেই সঙ্গে রাশমিকাও কথা বলেছেন এ নিয়ে।
গত নভেম্বরে একটি এক ব্রিটিশ-ভারতীয় সোশ্যাল মি♑ডিয়ায় ভিডিও প্রযুক্তিগত কারচুপি করে এতে রাশমিকার মুখ স্থাপন করা হয়। গত ১০ নভেম্বর ভারতীয় দণ্ডবিধির ৪৬৫, ৪৬৯ ধারায় এবং ত🐎থ্যপ্রযুক্তিসংক্রান্ত আইনের ৬৬সি এবং ৬৬ই ধারায় দিল্লি পুলিশের পক্ষ থেকে এফআইআর দায়ের করা হয়েছিল।

প্রায় ৫০০ প্রোফাইল ঘেঁটে খুঁজে বের করা হয় মূল হোতাকে। কিন্তু কেনো এমন কাণ্ড ঘটালেন তিনি তা পুলিশের জেরার মুখে নবীন স্বীকার করেন। তিনি রাশমিকার অনেক বড় ভক্ত। জানিয়েছেন, রাশমিকার একটি ফ্যানপেজ চালাতেন তিনি। এক প্রশ্নের জবাবে নবীনের জবাব, ๊ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ানোর নেশাতেই তিনি এ কাজ করেছিলেন। তার ফলও পান তিনি। ফলোয়ার বাড়ে। তবে পরে পুলিশের ভয়ে সব তথ্য মুছে দিলেও পার পাননি এ যুবক।

অন্যদিকে দিল্লি পুলিশের সক্রিয়তা দেখে তাদের ধন্যবাদ জানিয়েছেন রাশমিকা। তিনি এ প্রসঙ্গে ই❀নস্টাগ্রামে লেখেন, ‘অভিযুক্তকে আটক করার 🐻জন্য ধন্যবাদ। এমন একটা সময়ে সবার সমর্থন পেয়ে কৃতজ্ঞ আমি। পাশাপাশি সব যুবক-যুবতীকে মনে করিয়ে দেব যে কারও অনুমতি ছাড়া তার ছবি বা ভিডিও ব্যবহার করা উচিত নয়।’


 

Link copied!