• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নাট্যনির্মাতা মনির হোসেন জীবনকে স্মরণ করল ডিরেক্টরস গিল্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০৯:০৪ এএম
নাট্যনির্মাতা মনির হোসেন জীবনকে স্মরণ করল ডিরেক্টরস গিল্ড

রাজধানীর নিকেতনে ডিඣরেক্টরস গিল্ড বাংলাদেশের সম্মানিত সহ-সভাপতি ও নাট্যনির্মাতা মনির হোসেন জীবন স্মরণ করল সংগঠনটি। শুক্রবার (৫ জুলাই) বিকেলে ডিরেক্টরস গিল্ড বাংলাদেশের কার্যালয়ে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অনন্ত হিরা। 

সংগঠনের সাধারণ সম্পাদক এসএম কামরুজ্জামান সাগরের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কনফেডারেশনের সভাপতি সাদেক সিদ্দ𝓀িকী, কনফেডারেশনের মহাসচিব ও বাংলাদেশ টিভি মিডিয়া প্রোডাকশন ম্যানেজার অ্যাসোসিয়েশনের সভাপতি আবু জাফর অপু, শুটিং ইউনিট মাইক্রোবাস চালক সমিতি সভাপতি ও কনফেডারেশনের যুগ্ম মহাসচিব আনোয়ার হোসেন খান,  শুটিং লাইট ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও কনফেডারেশনের সাংগঠনিক সচিব মো. সালাম চৌধুরী, ফিল্ম অ্যান্ড মিডিয়া লাইটম্যান অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও কনফেডারেশনের অর্থসচিব ইব্রাহিম শাহরিয়ার,  শুটিং হাউজ ওনার্স এসোসিয়েশনের সভাপতি ও কনফেডারেশনের উপদেষ্টা আবদুল আলিম, অভিনেত্রী শব🐈নম পারভিন, অভিনয়শিল্পী ডি এ তায়েব, মনির হোসেন জীবনের স্ত্রী মাহমুদা জীবন শিল্পী, বড় মেয়ে মায়মুনা জীবন একান্ত,  মেঝো মেয়ে মালিহা জীবন দিগন্ত, ছোট মেয়ে মারজানা জীবন পূর্ণতা, ভাগ্নে কামরুল ইসলাম খোকন, সুমন। 

অনন্ত হিরা বলেন, জীবন 𓆉ভাই ও তার পরিবারের জন্য কি করা যায় এ বিষয়ে 🦂ডিরেক্টরস গিল্ড বাংলাদেশের কার্যনির্বাহী পরিষদ আলোচনা করে এ বিষয়ে উদ্যোগ নিবে।

মনির হোসেন জীবনেে বড় মেয়ে মায়মুনা জীবন একান্ত বলেন  “টাঙ্গাইল থাকার কারণে আমার বাবার মৃত্যুর সময় আমি পাশে থাকতে পারি♓নি। বাবা থাকা অবস্থায় বলতে পারিনি তাকে কতটা ভালবাসি। বাব♋া যে নাই এখনও বিশ্বাস করতে পারছি না।”

মনির হোসেন জীবনের ভাগ্নে সূমন বলেন, “আমাদের পরিবারে মামার ভূমিকা অপরিসীম মꦐামার যে স্বাধীন থিয়েটার সেটা বাঁচিয়ে রাখার চেষ্টা করব।”  

অভিনেত্রী শবনম পারভিন বলেন, “জীবনেﷺর সঙ্গে আমার পরিচয় অনেক দিনের। আমার প্রযোজনার প্রথম নাটক জীবনের পরিচালনায়। এরপরে তার সঙ্গে অনেক কাজ হয়েছে। তার মূল্যায়ন হয়নি সেভাবে “

ডি এ তায়েব বলেন, “জীবন ভাই আমার গুরু। আমার প্রಌতি উ♔নার ভালবাসা ছিল। আমাদের জীবন ভাইয়ের পরিবারের প্রতি দায়িত্ব রয়েছে, সে দায়িত্ব নিতে হবে। উনি কাজের মধ্যে আজীবন বেঁচে থাকবেন।”

কনফেডারেশনের সভাপতি সাদেক সিদ্দিকী বলেন, “মৃত্যুর 🌠স্বাদ সবাইকে নিতে হবে কিন্তু কিছু মৃত্যু মেনে নেওয়া কঠিন। মনির হোসেন জীবন এমনই একজন মানুষ। সংগঠনের প্লতি অনুরোধ তার পরিবারের প্রতি সুদৃষ্টি দেবেন।”

নির্মাতা নজরুল কোরেশী ꦯবলেন, তার সঙ্গে ১৯৯৪ সালে হুমায়ুন আহমেদের নাটকে সেটে পরিচয়। তার সঙ্গে সম্পর্ক সবসময় মধুর ছিল।

আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

Link copied!