• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড়, যা বললেন জীবন-শিমুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১১, ২০২৪, ০১:২৭ পিএম
কোকাকোলার বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড়, যা বললেন জীবন-শিমুল
সমালোচনার মুখে পড়েছেন অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা । ছবি: সংগৃহীত

বিশ্বের বিভিন্ন দেশে বয়কটের মুখে পড়েছে কোমলপানীয় ব্র্যান্ড । ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত শুরুর পরপরই ইসরায়🍬েলি সমর্থনের অভিযোগে মুসলিম দেশগুলোর নাগরিকেরা পণ্যটি বর্জনের ডাক দেয়। এর প্রভাব পড়েছে বা🦩ংলাদেশেও।  

সম্প্রতি কোমলপানীয় কোকাকোলা ব্র্যান্ডের একটি বিজ্ঞাপন প্রচারে আসার পরপরই এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে নেটদুনিয়ায়। সমালোচনার মুখে পড়েছেন অভিনেতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু। কোকাকোলার পাশাপাশি এবার বিজ্ঞাপনটির এই শিল্পীদেরও বয়কটের হুমকি দিচ্ছেন নেটি♓জেনরা।  

সোমবার (১০ জুন) দিনভর ফেসবুকে ছিল জীবন ও শিমুল শর্মাদের নিয়ে সমালোচনা। অবশেষে এই বিষয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করে স্ট্যাটাস দিয়🧸েছেন দুই অভিনেতা।  

সামাজিক যোগাযোগমাধ্যমে শিমুল লিখেছেন, ‘আমি শিমুল শর্মা, যদিও পরিচয় দেবার মতো একজন অভিনেতা এখনো হয়ে উঠতে পারিনি কারণ একজন অভিনেতা হওয়ার জন্য যে অধ্যবসায় এবং দূরদর্শিতা দরকার সেটা এখনো আমার হয়ে ওঠেনি, আমি চেষ্টা করছি মাত্র। তাই হয়তো না বুঝে করা আমার কাজ আজ আমার দর্শক, তথা আমার পরিবার ও দেশের মানুষকে কষ্ট দিয়েছে। আর আমি ভবিষ্যতে কোনো কাজে অভিনয় করতে গেলে অবশ্যই আমাদের দেশের মূল্যবোধ, মানবাধিকার, মানুষের মনোভাবকে যথেষ্ট সম্মান দিয়ে বিবেচনা করে তারপর কাজ করব। আমি মাত্র আমার জীবনের পথচলা শুরু করেছি, আমার এই পথচলায় ভুল-ত্রুটি ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন এবং আমাকে ভবিষ্যতে একজন বিবেকবান শিল্পী হয়ে ওঠার জন্য শুভ কামনায় রাখবেন। ’ 
এদিকে, অভিনেতা-নির্মাতা শরাফ আহমেদ জীবন লিখেছেন, ‘আমি একজন নির্মাতা এবং অভিনেতা হিসেবে সবার কাছে পরিচিত। বিগত দুই দশক ধরে আমি নির্মাণ ও অভিনয়ের সঙ্গে জড়িত। সম্প্রতি কোকা-কোলা বাংলাদেশ আমার সঙ্গে তাদের একটি বিজ্ঞাপন নির্মাণ এবং অভিনয় করার জন্য নিয়োগ করেছিল। আমি শুধুমাত্র তাদের দেওয়া তথ্য ও উপাত্তই ক𒅌াজটিতে তুলে ধরেছি। বিজ্ঞাপনটি প্রচার হওয়ার পর থেকে আমি ♔আপনাদের অনেক মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করছি এবং আপনাদের প্রতি সম্মান জানিয়ে আমি আবারো বলতে চাই কাজটি শুধুই আমার পেশাগত জীবনের একটি অংশমাত্র।  

ব্যক্তিগജত জীবনে আমি সবস🐭ময় মানবাধিকার বিরোধী যেকোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি।  

এখানে আমি কোথাও ইসরায়েলের পক্ষ ন⛄িইনি এবং আমি কখনো🎃ই ইসরায়েলের পক্ষে নই। আমার হৃদয় সবসময় ন্যায়ের পক্ষে এবং মানবতার পাশে আছে, থাকবে। ’

তাদের পোস্টের নিচেও দেখা যাচ্ছে নেটিজেনদের মিশ্র প্রতিক্রিয়া।  🐈;

Link copied!