• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘স্পিক আপ-বশেমুরবিপ্রবি’র যাত্রা শুরু


বশেমুরবিপ্রবি প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ০৩:৩৬ পিএম
‘স্পিক আপ-বশেমুরবিপ্রবি’র যাত্রা শুরু

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আত্মপ্রকাশ ক💞রল পাবলিক স্পিকিং এবং দক্ষতা উন্নয়নবিষয়ক সংগঠন ‘স্প꧑িক আপ-বশেমুরবিপ্রবি’।

ক্যাম্পাসের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে গঠিত হয়েছে এই সংগঠন। গত ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্রಞ পরামর্ꩵশ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. শরাফত আলী কর্তৃক অনুমোদিত হয় ‘স্পিক-আপ বশেমুরবিপ্রবি’।

২০২০ সালের জানুয়ারিতে বিশ্ববিদ্🅰যালয়ে দক্ষ বক্তা তৈরি এবং কার্যকরী পাবলিক স্পিকিং চর্চার  জন্য এই সংগঠন কার্যক্রম শুরু করে। বর্তমানে নির্বাহী কমিটির সভাপতি পদে নিযুক্ত হয়েছেন নাঈম আশরাফী তুহিন এবং সম্পাদকের দায়িত্ব পালন করবেন জান্নাতুল বাকি রেমো।

নাঈম আশরাফীর তুহিন বলেন, “বর্তমান সময়ে কথা বলতে পারা এবং মানুষকে কথা দিয়ে প্রভাবিত করতে পারা খুবই গুরুত্বপূর্ণ একটা স্কিল। আমাদের দেশে যদিও এই স্কিলটি নিয়ে চর্চা এবং সচেতনতা কম। তবে♓ চাকরিসহ সবক্ষেত্রে এর গুরুত্ব উপলব্ধি করা যায়। এজন্য আমাদের সংগঠনটি নিয়ে কাজ করছি যেন শিক্ষার্থীদের দক্ষ বক্তা এℱবং বক্তিতার মাধ্যমে তাদের মানসিকতায় ইতিবাচক পরিবর্তন আনতে পারি।”

জান্নাতুল বাকী রেমো বলেন, “জীবনের প্রতিটি ক্ষেত্রেই কথাগুলোকে মানুষের সামনে সুন্দরভাবে উপস্থাপন করা জরুরি। কারণ কথার মাধ্যমেই আমাদের ব্যক্তিত্ব ও বিভিন্ন পর্যায়ে আমাদের গুরুত্ব প্রকাশ পায়। আমাদের সংগঠন🌠 শিক্ষার্থীদের ভালো বক্তা হতে সꦺাহায্য করবে, যা তাদের ব্যক্তি এবং পেশাগত জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

সংগঠনটি বিশ্ববিদ্যালয়ে পাবল♚িক স্পিকিংয়ের চর্চা বৃদ্ধি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে আত্ম-উন্নয়নবিষয়ক সচেতনতা সৃষ্টি, ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধিসহ বিভিন্ন দক্ষতা উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে এগিয়ে যাচ্ছে বশেমুরবিপ্রবি ক্যাম্পাসে।

Link copied!