• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গরমের কারণে গাছতলায় ক্লাস নিলেন শিক্ষক


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: মে ১, ২০২৪, ০৭:৫৬ পিএম
গরমের কারণে গাছতলায় ক্লাস নিলেন শিক্ষক

তীব্র তাপদাহে আর লোডশেডিংয়ের কারণে ক্লাসে যখন বসাই যায়না তখন শিক্ষার্থীদের গাছতলায় ক্লাস নিলেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ডিপার্টমেন্টের সহয♔োগী অধ্যাপক শেখ মাজেদুল হক।  

বুধবার (১ মে) সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনারের পাশে লাল সোনাইল গা𝕴ছে নিচে এই ক্লাস নেন। শিক্ষকের ব্যতিক্রমী এই উদ্যোগে খুশি শিক্ষার্থীরা।

শি🧸ক্ষার্থী আল আমিন বলেন, “আজ এক নতুন অভিজ্ঞতা হলো। এই তীব্র গরমে সবুজে ঘেরা ক্যাম্পাসে মনোরম পরিবেশে গাছের ছায়ায় ক্লাস নেন শেখ মাজেদুল হক স্যার। রংপুর শহরে অত্যধিক গরম হলেও শহরের পাশেই বেরোবি ক্যাম্পাসে গরম শহরের তুলনায় অনেকটা কম। সকাল সাড়ে ৮টা থেকে টানা ৩ ঘণ্টা গাছের নিচে♎ ক্লাস হয়। এই কের্সের শেষ ক্লাস ছিল এটি। ক্লাস শেষে আমাদের সবাইকে আইসক্রিম খাওয়ান স্যার।“

শিক্ষার্থী ইসরাত জাহান বর্ষা বলেন, “আমরা গরমের কারণে ক্লাসে বসতে পারি✤ না। বিদ্যুৎ তো থাকেই না। অনেকে গরম সহ্য করতে না পেরে কলেজে আꦿসে না। আবার এলেও চলে যায়। গাছতলায় ক্লাস করলে এতটা গরম লাগে না।”

আরেক শিকไ্ষার্থী সাজেদুল ইসলাম বলেন, “বর্তমানে বিদ্যুতের অবস্থা খুবই নাজেহাল, ক্লাসে বসলে আমরা বিদ্যুৎ পাই না, যার কারণে গরম লাগে। কিন্তু আমাদের ক্যাম্পাসে প্রায় ৩৬ হাজার গাছ থাকায় আমরা ক্যাম্পাসে অনায়াসে শীতল পরিবেশ পাই। আমরা ক্লাসরুমে ক্লাস না করে ক্যাম্পাসের যেকোনো জায়গায় বসে ক্লাস করতে পারি। ক্যাম্পাসে প্রচুর গাছ থাকায় আমরা এই সুবিধা পাচ্ছি।”

এ বিষয়ে শিক্ষক শেখ মাজেদুল হক বলেন, “এই গরমে চার দেয়ালের ক্লাসরুমে প্রত👍িনিয়ত ক্লাস করতে করতে মনের মধ্যে একঘেয়েমি একটা অনুভূতি কাজ করে। প্রাণবন্ত, ইন্টারাকটিব ক্লাস শিক্ষার্থীদের প্রাণের দাবি। তাই বেরোবির সবুজ সুশীতল ছায়াতলে প্রকৃতির মাঝে স্ট্যাটিস্টিক্স ইন বিজনেস কোর্সের একটা চমৎকার ক্লাস উপহার দেওয়ার চেষ্টা করেছি। এটা একটা ভিন্নমাত্রা যোগ করেছে বলে আমার বিশ্বাস।”

Link copied!