• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বেরোবিতে ছাত্রলীগ সভাপতির গাড়ি পুড়িয়ে দিলেন শিক্ষার্থীরা


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৯:১২ পিএম
বেরোবিতে ছাত্রলীগ সভাপতির গাড়ি পুড়িয়ে দিলেন শিক্ষার্থীরা

রংপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে বে🅷গম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাইদ নিহতের ঘটনায় বেরোবি ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়ার প্র꧟াইভেট কার আগুন দিয়ে পুড়ে দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে সহস্রাধিক শিক্ষার্থী ক্যাম্পাসে ঢুকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে রাখা ছাত্রলীগ 🍷সভাপতির গাড়ি ও একটি মোটরসাইকেল পুড়িয়ে দেন। এ সময় সঙ্গে থাকা আরও পাঁচ মোটরসাইকেলেও আগুন দেওয়া হয়। সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করায় ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাস ছেড়ে চলে যান।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী ম🤪ামুন মুনতাসীর বলেন, “আমার ছোট ভাই আবু সাইদকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে। সে মহান উদ্দেশ্যে জীবন দিল। তার এই আত্মত্যাগ যেন বৃথা না যায়।”

এর আগে দুপুর ২টার দিকে রংপুরের খামার মোড় থেকে শিক্ষার্থীরা বিশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ১নং ফটকের সামনে আসেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্▨থীরা ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গ⛦ে শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ প্রায় ২০০ রাউন্ড গুলি ও রাবার বুলেট ছোড়ে। এ সময় পুলিশের গুলিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাইদ নিহত হন।

নিহত আবু সাইদ রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপ🐓ুরের বাসিন্দা মকবুল হোসেনের ছেলে। তিনি কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্💛যাচের শিক্ষার্থী।

Link copied!