• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রাক-প্রাথমিকে ক্লাস শুরু হচ্ছে মঙ্গলবার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ৬, ২০২৪, ০৯:০৬ পিএম
প্রাক-প্রাথমিকে ক্লাস শুরু হচ্ছে মঙ্গলবার

দেশজুড়ে তীব্র তাপপ্রবাহের কারণে বন্ধ থাকার পর মঙ্গলবার (৭ মে) থেকে শুরু হচ্ছে প্রাক–প্রাথমিক শ্রেণির ক্লাস। 🐬একই সঙ্গে চলবে সব শ্রেণির প্রাত্যহিক সমাবেশও (অ্যাসেম্বলি)।

সোমবার (৬ মে) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্﷽য কর্মকর্তা 𓄧মাহবুবুর রহমান তুহিন এ তথ্য নিশ্চিত করেছেন।

মাহবুবুর রহমান জানান, মঙ্গলবার থেকে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের প্রাথমিক বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলোর শ্রেণি কার্যক্🌳রমসহ সব কার্যক্রম ২০২৪ শিক্ষাবর্ষের বর্ষপঞ্জি অনুযায়ী চলবে।

প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষ𓆏া কার্যক্রমও মঙ্গলবার থেকে স্বাভাবিক নিয়মে চলবে বলেও জানান তিনি।

ঈদের ছুটির পর গত ২১ এপ্রিল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও তা পিছিয়ে ২৮ এপ্রি💧ল খোলা হয়। তাপপ্রবাহের কারণে কয়েক দফা বন্ধ রাখা হয় শিক্ষাপ্রতিষ্ঠান। সবশেষ ২ মে পর্যন্ত বন্ধ রাখা হয়💫 প্রাথমিক বিদ্যালয়। সাপ্তাহিক দুদিন ছুটির পরে ৫ মে খুলেছে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রমসহ বেশ কিছু কার্যক্রম বন্ধ ছিল। সেগুলো মঙ্গলবার থেকে চলবে।

গত ২৭ এপ্রিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়েছিল, এক শিফটে পরিচালিত বিদ্যালয়গুলো প্রতিদিন সকাল ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চলবে। দুই শিফটে𝐆 পরিচালিত বিদ্যালয়গুলোতে প্রথম শিফট সকাল ৮টা থেকে সাড়ে ৯টা এবং 𝓡দ্বিতীয় শিফট ৯টা ৪৫ মিনিট থেকে সাড়ে ১১টা পর্যন্ত চলবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

উপজেলা শিক্ষা অফিসার সংশ্লিষ্টদের নিয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাঠানো রুটিন বিবেচনায় নিয়ে উপজেলাভিত্তিক শ্রেণি কার্যক্রম পরিচালনার জন্য সাপ্তাহিক রুটিন প্রণয়ন করবেন। প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে বলে 🐈নির্দেশনায় উল্লেখ করা হয়েছিল।

Link copied!