• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্বেচ্ছায় নেওয়া অব্যাহতি ‘প্রত্যাহার’ করলেন জাবির সেই শিক্ষক


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০৮:৩৮ পিএম
স্বেচ্ছায় নেওয়া অব্যাহতি ‘প্রত্যাহার’ করলেন জাবির সেই শিক্ষক
জাহিদুল করিম। ছবি : প্রতিনিধি

সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনে সহিংসতা ও শিক্ষার্থীদের প্রতি সরকারের উদাসীনতা এবং শিক্ষকদের দলীয় মনোভাবের প্রতিবাদে স্বেচ্ছায় চাকরি ছেড়েছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক জাহিদুল করিম। তবে দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় স্বেচ্ছায় চাকরি ছাড়𝕴ার অব্যাহতিপত্র ‘প্রত্যাহার’ করেছেন তিনি। 

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিশ🎶্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আবু হাসান বরাবর পাঠানো এক ই-মেইল বার্তায় তিনি প্রত্যাহারের বিষয়টি জানান।

অব্যাহতিপত্রে জাহিদুল করিম বলেন, “আমি বিগত প্রায় ১৪ বছর ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে শিক্ষকতা করছি। দেশের সাম্প্রতিক সহিংসতা এবং নৈরাজ্য সৃষ্টির জন্য বাংলাদেশ সরকারের উদাসীনতা এবং শিক্ষকদের দলীয় মনোভাব আমাকে অনেক ব্যথিত করেছিল। আমি সবসময় সত্য এবং ন্যায়ের পক্ষে কথা বলেছি এবং শিক্ষার্থীদের ন্যায্য অধিকার আদায়ে সর্বদা পাশে থেকেছি। শিক্ষার্থীদের কোটা সংস্কারের একটি ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনের বিরুদ্ধে সরকারের আগ্রাসী মনোভাবের কারণে অনেক সাধারণ শিক্ষার্থীর মূল্যবান জীবন দিতে হয়েছে। সরকার চাইলে দ্রুত শিক্ষার্থীদের দাবি মেনে নিতে পারত, তাহলে এত প্রাণহানির ঘটনা ঘটত না। উক্ত হত্যাকাণ্ডের প্রতিবাদে, চলতি বছরের গত ২৫ জুলাইয়ে আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা থেকে স্বেচ্ছায় অব্যাহত🦩ি ঘোষণা🧜 করেছিলাম।”

জাহিদুল করিম আরও বলেন, “আমি জানতে পেরেছি, আমার প্রেরিত স্বেচ্ছায় অব্যাহতি পত্রটি বিশ্ববিদ্যালয় প্রশাসন পেয়েছিল। কিন্তু আমাকে চাকরি হতে অব্যাহতি দেয়নি। এছাড়া বর্তমানে দেশে স্বাভাবিক অবস্থা ফিরে এসেছে এবং আমাদের প্রিয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে কাজ করার൲ সুযোগ সৃষ্টি হয়েছে। তাই আমি আমার সিদ্ধান্ত পরিবর্তন করেছি। আমি শিক্ষার মান উন্নয়নে ভূমিকা রাখতে চাই বিধায় আমার স্বেচ্ছায় প্রেরিত অব্যাহতি পত্রটি প্রত্যাহার করছি।”

জাহিদুল করিম বর্তমানে শিক্ষা ছুটিতে য🌺ুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখানে একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন তিনি।

Link copied!