• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রোহিঙ্গা শিবির থেকে আরসা নেতার ভাই আটক


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২২, ০৩:২৯ পিএম
রোহিঙ্গা শিবির থেকে আরসা নেতার ভাই আটক

আগ্নেয়াস্ত্র, নগদ টাকা ও মাদকসহ কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা শিবির থেকে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) প্রধান আতাউল্লাহ আবু জুনুনীর ভাই শ𝄹াহ আলীকে আটক করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

রোববার (১৬ জানুয়ারি) বিষয়টি নি♔শ্চিত করেছেন✅ ১৪ এপিবিএনের অধিনায়ক এসপি নাঈমুল হক।

এসপি নাঈমুল হক বলেন, মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ আরসার প্রধান আতাউল্লাহ আবু জুনুনী। গোয়েন্দা তথ্যে জানা ⛎যায় তার ভাই শাহ আলী ক্যাম্পে অব🅰স্থান করছে। ওই তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ত♕বে ভাইয়ের মতো আটক শাহ আলী আরসার সঙ্গে জড়িত কিনা, নিশ্চিত করতে না পারলেও ভাইয়ের সঙ্গে যোগাযোগ রয়েছে বলে দাবি করেছে এপিবিএন।

মিয়ানমার জান্তা সরকারের রোষানলে পড়ে নিজেদের ভূখণ্ড ছেড়ে পালিয়ে কক্সবাজারের টেকনাফসহ বিভিন্ন স্থানে আশ্রয় নেয় ১১ লাখ রোহিঙ্গা। রোহিঙ্গাদের আশ্রয়ের জন্য করা হয় ক্যাম্প। আর এসব ক্যাম্পে শুরু থেকেই নানা ধরনের অপকর্ম করে আ𓆉সছিল বলে অভিযোগ রয়েছে আরসার বিরুদ্ধে।

গত বছরের ২৯ সেপ্টেম্বর রোহিঙ্গা কুতুপালং ক্যাম্পে ব্রাশফায়ারে নিহত হন রোহিঙ্গা প্রত্যাবাসনের নেতা মুহিবুল্লাহ। আরসার সহযোগিতায় নিজেদের মধ্যকার দ্বন্দ্বের বলি হতে পারেন মুহিবুল্লাহ। এমন সন্দেহ রোহিঙ🌸্গা নেতাদের।

তাদের দাবি, আরসা এখন আল ইয়াকিন নামে পরিচিতি। কক্সবাজারবাসী💝র কাছে যাদের পরিচিতি ‘জঙ্গি বাহিনী’।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (পুল♎িশ সুপার)♛ নাইমুল হক বলেন, তথাকথিত আরসা নামধারী ১১৪ সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। এছাড়া বিভিন্ন অপরাধে জড়িত আরও ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

Link copied!