• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইজিবাইক চালক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৪, ২০২২, ০৬:৩৬ পিএম
ইজিবাইক চালক হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় ম💛াসুদ রানা (২৫) নামের এক ইজিবাইক চালককে হত্যা মামলায় একজনের ফাঁসি ও ত🐭িনজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার করে টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পত🐲িবার (৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজুল ইসল𒆙াম এ রায় দেন।

কুষ্টিয়া জজ আদালতের সরকার🤪পক্ষের কৌঁসুলি 🐽পিপি অ্যাড. অনুপ কুমার নন্দী বিষয়টি নিশ্চিত করেছেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন তন্ময়, শিপলু ও শামীম এবং ফাঁসির দণ্ডপ্🥀রাপ্ত আসামি রকিবুল ইসলাম রকিব। তাদের মধ্যে শামীম ও রাকিব পলাতক।

ইজিবাইক চালক মাসুদ রানা কুষ্টিয়া সদর উপজেলার যুগিয়া দর্গাপাড়া এলাকার ইয়া🦂র আলী মালিথার ছেলে।

রকিবুল ইসলাম রাকিব (২৭) সদর উপজেলার উদিবাড়ি কলোনিপাড়া এলাকার 🙈রবিউল ইসলামের ছেলে, ইউনুস আলীর ছেলে শামীম (২৬), মিজানুর রহমানের ছ♒েলে তন্ময় (২৮) এবং টালিপাড়া এলাকার কুটি মিয়ার ছেলে শিপলু (৩৪)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১০ জুলাই মাসুদ রানা রাত ৮টার সময় অটোরিকশা নিয়ে ভেরামারা উপজেলার উদ্দেশে বাড়ি থেকে বের হন। এꦜরপর তিনি নꦰিখোঁজ হন।

নিখোঁজের পরের দিন সকাল সাꦗড়ে ৬টার দিকে সไ্থানীয়দের দেওয়া সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার ভাগাড়ের মাঠ থেকে মাসুদ রানার গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

এঘটনায় মাসুদ রানার বাবা ইয়ার আলী মালিথা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আস😼ামি করে কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই মামলায় দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ৩০ ℱনভেম্বর দণ্ডপꦛ্রাপ্ত আসামিদের অভিযুক্ত করে আদালতে মামলার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

পরে মামলার দীর্ঘ শুনানি ও ১০ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন জেলা দ🗹ায়রা আদালত।

পিꦇপি অ্যাড. অনুপ কুমার নন্দী বলেন, রায় ঘোষণার সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি রকিবুল ইসলাম রকিব এবং যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি শামীম পলাতক ছিলেন। তাই বাকি দুই আসামি তন্ময় এবং শিপলুর উপস্থিতিতে রায় ঘোষণা 𓂃করা হয়। পরে তাদের কড়া পুলিশি পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

Link copied!