• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দুই মন্দিরের প্রতিমা ভাঙচুর, আটক ১


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ১২:২৬ পিএম
দুই মন্দিরের প্রতিমা ভাঙচুর, আটক ১

ফর🧸িদপুরের ভাঙ্গায় দুইটি মন্দিরের নির্মাণাধীন দুর্গা প্রতিমা ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে ভাঙ্গা পূজা উদযাপন কমিটির সভাপতি স্বপন চন্দ্র সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে ভাঙ্গা বাজারের গুড়পট্টি ও ভাঙ্গা বাজার সার্বজনীন হরিমন্দিরে এ প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘট𝓀নায় জিজ্ঞাসাবাদ জন্য পুলিশ একজন আটক করেছে।

গুড়পট্টি মন্দিরের পরিচালনা কমিটির সভাপতি স্বপন চন্দ্র সাহা বলেন, “এই মন্দিরে ৭৫ বছর ধরে দুর্গা পূজা করে আসছি। অনেক পুরো⛎নো, তবে কোনোদিন এমন ঘটনা আগে ঘটেনি। রোববার সকালে দেখতে পাই কে বা কাহারা একটি প্রতিমার আংশিক ভাঙচুর করেছে। প্রতিমা নির্মাণ কাজ শেষ হওয়ার পথে। 🔯এখন শুধু রঙের কাজ বাকি। টানা ৩ দিন বৃষ্টিতে পিছিয়ে গেছি। আমাদের এই মন্দির থেকে একশ মিটার দূরে ভাঙ্গা থানা।”

স্বপন চন্দ🍎্র সাহা আরও বলেন, “হরি মন্দিরের কার্তিক, অর্জুন, গণౠেশসহ মোট আটটি প্রতিমার বিভিন্ন অংশে ভাঙচুর করা হয়েছে। আমরা স্থানীয় প্রশাসনের কাছে বিষয়টি সুরাহা চাই। আমরা বিশ্বাস করি সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীরা আইনের আওতায় আসবে।”

এ বিষয়ে ভাঙ্গা বাজার সার্বজনীন হরি মন্দির সংলগ্ন এলাকার বাসিন্দা সুজিৎ সাহা জানান, রোববার সকালে তিনি মন্দিরে প্রণাম করতে এসে দেখেন প্রতিমা ভাঙচুর করা হয়েছে। এ মন্দিরট♉ি তিন দিকে দꦐেয়াল এবং ওপরে টিন দিয়ে আচ্ছাদিত। তবে সামনে কোনো গেট নেই। এ মন্দিরে মোট ১৪টি প্রতিমা নির্মাণ করা হয়। এর মধ্যে আটটি প্রতিমা ভাঙচুর করা হয়েছে।

এ বিষয় সার্বজনীন মন্দিরের সভাপতি কাশীনাথ সাহা জানান, শতবর্ষের পুরনো এ মন্দিরে এমন ঘটনা আগে কখনো ঘটেনি। সকালে নির্মাণাধীন প্রতিমা দেখতে গিয়ে তিনি গণেশের প্রতিমা ভাঙা অবস্থায় পান। বি🍬ষয়টি ভাঙ্গা থানায় জানানো হয়েছে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকসেদ হোসেন জানান, ভাঙ্গায় দ𝔍ুটি মন্দিরে নির্মাণাধীন প্রতিমা ভাঙচুর করা হয়েছে। তবে কে বা কাহারা ভাঙচুর করেছ🏅ে কাউকে শনাক্ত করা যায়নি। তবে একজনকে জিজ্ঞাসাবাদ জন্য আটক করা হয়েছে। 

Link copied!