• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রামুতে বিজিবি-চোরাকারবারি গোলাগুলি, আহত ১


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: জুন ৩, ২০২৪, ০৩:৫২ পিএম
রামুতে বিজিবি-চোরাকারবারি গোলাগুলি, আহত ১
বিজিবির পুড়িয়ে দেওয়া মোটরসাইকেল। ছবি: সংগৃহীত

বান্দরবানের𝐆 নাইক্ষ্যংছড়ি সীমান্তবর্তী রামুর গর্জনিয়া ইউনিয়নের মরিচ্যাচর মালাকাটা ঘোনায় বিজিবি ও চোরাকারবারিদের মধ্যে গোলাগুলি হয়েছে। এ সময় এক চোরাকারবারি গুলিবিদ্ধ হয়। 

সোমবার (৩ জুন) ভোরে এ ঘটনা ঘটে।

🌱পরে💮 বিজিবির চারটি মোটরসাইকেল পুড়িয়ে দেয় চোরাকারবারিরা। তবে বিজিবি ২০ হাজার ইয়াবা ও মিয়ানমার থেকে পাচার করে আনা বিপুল পরিমাণ সিগারেট জব্দ করে।  

বিষয়🐠টি নিশ্চিত করেন ১১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল সাহল আহমদ নোবেল। তিনি জানান, চোরাকারবারিরা এ পথ দিয়ౠে ইয়াবা পাচার হচ্ছে খবর পেয়ে অভিযানে নামেন। পরে উদ্ধার হয় সিগারেট ও ইয়াবা। এ অভিযানে ছিলেন নেতৃত্ব দেন মেজর আশিক ও মেজর রাফি।

১১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল সাহল আহমেদ এক বিজ্ঞপ্তিতে জানান, আজ সকাল পৌনে ৬টার দিকে বিজিবির টহল দলটি ঘ🌞টনাস্থলে উপস্থিত হয়। একপর্যায়ে আনুমানিক ১৫০ থেকে ২০০ জন চোরাকারবারি ও দুষ্কৃতকারী নেজাম ডাকাতের নেতৃত্বে সংঘবদ্ধ হয়ে বিজিবি টহল দলের ওপর গুলি (৫০-৬০টি) করতে করতে অগ্রসর হয়। এ পরিস্থিতিতে আনুমানিক ৬টায় এসএমজি দিয়ে পাল্টা ফায়ার করা হয়। তবে দুষ্কৃতকারীরা পেট্রলবোমা নিক্ষেপ করে চারটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় একজন চোরাকারবারি আহত হয়েছে বলে জানা যায়। এ সময় বিজিবি সদস্যরা বিদেশি ৯৮ কার্টন সিগারেট ও ২০ হাজার ইয়াবা জব্দ করেন।

গর্জনিয়া ইউনিয়ন পরিষদ সদস্য আবুল কাশেম জানান, এ ঘটনাটি তার ꧂ওয়ার্ডেই ঘটেছে। তখন তিনি বাড়িতে ছিলেন। চোরাকারবারিরা মিয়ানমার থেকে অবৈধভাবে বিদেশি সিগারেট পাচারকালে অভিযান শুরু করলে গোলাগুলি হয়। এ সময় জব্দ হয় ৮০ লক্ষাধিক টাকার সিগারেট।

স্থানীয় বাসিন্দারা জানান, মূলত আহত নেজাম ডাকাত একজন শ্রমিক। আ🧔র যারা বহন করছিলেন তারা সবাই শ্রমিক। তবে তাদের তিনজ𒁏ন গডফাদার রয়েছেন।যাদের নাম নিতে তারা ভয় পাচ্ছেন।

এদিকে𓆉 এ ঘটনায় নাইক্ষ্যংছড়ি সীমান্ত ও গর্জনিয়া এল🅷াকার মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে বিজিবি জানিয়েছে পরিস্থিতি এখন স্বাভাবিক ও নিয়ন্ত্রণে রয়েছে।

Link copied!