• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেরপুরে এমপি, পুলিশ সুপারের বাসায় হামলা, নিহত ৫


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৫, ২০২৪, ০৮:৩৬ এএম
শেরপুরে এমপি, পুলিশ সুপারের বাসায় হামলা, নিহত ৫

সরকার পতনের এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ আন্দোলনের প্রথম দিনে শেরপুরে পাঁচজন নিহত হয়েছেন। এদের মধ্যে তিনজন নিহত হয়🍰েছেন পুলিশের গাড়িচাপায় এবং দুজন নিহত হয়েছেন গুলিতে। এছাড়া আহত হয়েছেন অন্তত ৭০ জন। আন্দোলনকে ঘিরে ব্যাপক সংঘর্ষ, ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন আহসান উল্লাহ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও শহরের বജাগরাকসা মহল্লার বাসিন্দা তুষার (২৪), আইটি উদ্যোক্তা ও কলেজ শিক্ষার্থী জেলা সদরের পাকুড়িয়া চৈতনখিলা এলাকার মাহবুব আলম (২১), ঝিনাইগাতী উপজেলার পাইকুড়া এলাকার শারদুল আশীষ সৌরভ (২২), শ্রীবরদী উপজেলার রূপারপাড়া এলাকার সবুজ হাসান (২০) এবং জেলা সদরের মিম আক্তার (১৮)।

রোববার (৪ আগস্ট) বিকেলে বৈষম্য꧅বিরোধী🗹 ছাত্র আন্দোলনকারীরা শহরের খোয়ারপাড়, শেরপুর সরকারি কলেজ গেইট ও খরমপুরসহ বিভিন্ন জায়গায় অবস্থান নেন। এক পর্যায়ে খরমপুর এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। পুলিশ ও জেলা প্রশাসনের টহল গাড়ি দ্রুত গতিতে এগিয়ে যাওয়ার সময় চাপা দিলে কয়েকজন আন্দোলনকারী শিক্ষার্থী আহত হন। পরে তাদের হাসপাতালে নিয়ে গেলে সেখানে ৩ শিক্ষার্থীর মৃত্যু হয়। এরপর গুলিবিদ্ধ অবস্থায় মারা যান মিম আক্তার ও সবুজ। গাড়িচাপায় নিহত তিনজনের লাশ নিয়ে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এদিকে হতাহতের পর উত্তেজিত বিক্ষোভকারীরা সরকারি-বেসরকারি বিভিন😼্ন স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ শুরু করে। এর মধ্যে স্থানীয় এমপি, পুলিশ সুপারের বাসভবন, সিভিল সার্জনের বাসভবন, পুলিশ সুপার শপ, খোয়ারপাড় পুলিশ বক্স, সদর থানা, আনসার ক্যাম্প, ফায়ার সার্ভিসসহ জেলা আওয়ামী লীগ অফিস, আলীশান রেস্টুরেন্টে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়। হতাহতের পর থেকেই আন্দোলনকারীরা চারদিক থেকে শহরে চলে আসায় পুরো শহর তাদের নিয়ন্ত্রণে নিয়ে নেয়।

Link copied!