• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন


নরসিংদী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০৩:৩৫ পিএম
সাংবাদিকের ওপর  হামলার প্রতিবাদে মানববন্ধন

নরসিংদীর রায়পুরায় দৈনিক দেশ রূপান্তর পত্রিকার উপজেলা প্রতিনিধি ও রায়পুরা রিপোর্টার্স ক্লাবের সভওাপতি মনিরুজ্জামা𓃲ন মনিরের ওপর হামলা ও গুলির ঘটনায় মানববন্ধন করেছে জেলার কর্মরত সাংবাদিকরা। 

বুধবার (১৪ আগস্ট) দুপুরে নরসিংদী সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে নরসিংদী প্রেসক্লাবের সামনে এ মা♎নববন্ধন অনুষ্ঠিত হয়। 

নরসিংদী সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন রাজুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন নরসিংদী প্রেসক্লাবের দপ্তর সম্পাদক তোফায়েল আহমেদ স্বপন,  জ্যেষ্ঠ সদস্য হলধর দাস, জয়নাল আবেদীন, মো. ফারুক মিয়া,𓆏 মনজিল-এ-মিল্লাত, নরসিংদী প্রেসক্লাবের সদস্য ও দৈনিক দেশ রূপান্তর পত্রিকার নরসিংদী প্রতিনিধি সুমন বর্মন, বাংলা টিভির জেলা প্রতিনিধি শরিফ ইকবাল রাসেল, নরসিংদী জেলা রিপোর্টাস ইউনিটির সভাপতি শফিকুল ইসলাম মতি, রায়পুরা উপজেলা রিপোর্টাস ক্লাবের উপদেষ্টা টি এইচ আজাদ, শিবপুর প্রেসক্লাবের সভাপতি মো. খোরশেদ আলম, সদস্য মো. মোমেন মিয়া, ফাহিমা খানম, পলাশ উপজেলা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক  মোবারক হোসেন।

এ সময় নরসিংদী সাংবাদিক ইউনিয়ন❀ের পক্ষে উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক সুজন বর্মণ দীপ, কোষাধ্যক্ষ তন্ময় সাহা, দপ্তর সম্পাদক ইদুল ফিতর, সদস্য শামীম মিয়া, দিদার হোসেন পিন্টু, কবির হোসেন, রাব্বী সরকার, ইয়াসিন মিয়া, সৈয়দ ইমরান হোসেন, হিমেল দে ও আবু বক্কর সিদ্꧅দিক প্রমুখ।

বক্তারা বলেন, সাংবাদিকরা হলো সমাজের দর্পন। তারা সকল অন্যায়-দুর্নীতি তাদের কলমের মাধ্যমে জনগণের সামনে তুলে ধরেন। সাম্প্রতিক সময়ে রায়পুরা সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। রায়পুরার বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা সাধারণ মানুষের ওপর হামলা, দখলসহ বিভিন্ন ধরনের নিপীড়নমূলক কাজ করে আসছে। আর তাদের এই সকল অন্যায়ের বিরুদ্ধে কলম ধরলে সাংবাদিকদের ওপর চালানো হয় সন্ত্রাসী হামলা। দেশ রুপান্তরের সাংবাদিক মনিরের ওপর তেমনটাই হয়েছে। মনির এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের বিরুদ্ধে কলম ধরায় তার ওপর ক্ষিপ্ত হয়ে উঠে সন্ত্রাসীরা। তারা প্রকাশ্যে গুলি করে ও হ্যামার দিয়ে পিটিয়ে তাকে হত্যার চেষ্টা করে। ﷽তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায় মৃত্যুর সাথে  পাঞ্জা লড়ছে। আমরা এই ঘটনায়  জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির দাবি জানাচ্ছি।  

তারা আরও বলেন, এখন থেকে আর কোনো সাংবাদিকদের ওপর হামলা মেনে নেওয়া হবে না। পাশাপাশি মনিরের ওপরে সন্ত্রাসী হামলায় জড়িতদের অবিলম্বে আইনের আওতায় না আনা হলে♓ সুশীল সমাজকে সঙ্গে নিয়ে জেলার সাংবাদিকমহল দুর্ꦚবার আন্দোলন গড়ে তুলবে।

উল্লেখ্য, মঙ্গলবার  দুপুরে মনির রায়পুরা উপজেলার  শ্রীরামপুর বাজার থেকে পেশাগত দায়িত্ব পালন শেষে উপজেলা পরিষদে ফিরছিলেন। এ সময় শ্রীরামপুর বাজারের পাশেই পূর্ব থেকে 𒐪ওৎপেতে থাকা সন্ত্রাসীরা তার ওপর হামলা করে। এ সময় সাংবাদিক মনির আত্মরক্ষায় একটি দোকানে ঢুকে গেলে সেখান থেকে বের করে বাইরে এনে হ্যামার ও কাঠ দিয়ে পিটিয়ে ও পায়ে, হাতে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায় তারা। পরে স্থানীয়রা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে পাঠান।

Link copied!