• ঢাকা
  • বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০২৪, ৭ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হায়দার হোসেনের নতুন গান ‘বিজয় উল্লাস’


মো. বাবুল
প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ০৩:৫৩ পিএম
হায়দার হোসেনের নতুন গান ‘বিজয় উল্লাস’
মিরাজ খান ও হায়দার হোসেন। ছবি: সংবাদ প্রকাশ

জনপ্রিয় সংগীতশিল্পী হায়দার হোসেন। গানে গানে দেশ, সমাজ ও মানুষের কথা বলেন। তার বেশ কিছু গান মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে। এখন অবশ্য শারী🦋রিকভাবে কিছুটা অসুস্থ তিনি। এই শারীরিꩲক অবস্থার মধ্যে দেশের জন্য নতুন গান বেঁধেছেন তিনি। গানের শিরোনাম ‘বিজয় উল্লাস’।

গানটি লেখা ও সুর তার নিজের। গানটির সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ নাসের বাবু। বৃহস্পতিবার (২⭕২ আগস্ট)  অনলাইন টেলিভিশন এমইটি🃏ভি গানটি প্রকাশ করেছে।

গানটিতে হায়দার হোসেনের সঙ্গে ডুয়েট করেছেন মাটি ব্যান্ডের ভোকাল জনপ্রিয় সংগীতশিল্পী মিরাজ খಌান।

‘বিজয় উল্লাস’ নিয়ে শিল্পী হায়দার হোসেন বলেন, “অনেক জীবনের বিনিময়ে নতুন দেশ পেয়েছে ছাত্র-জনতা। শাসকের সঙ্গে যুদ্ধ করে বিজয় ছিনিয়ে এনে আজ আমরা  উচ্ছ্বসিত। তবে আমাদের মনে রাখতে হবে দেশ নিয়ে যে উল্লাস, আনন্দ চলছে এই আনন্দকে ধরে রাখতে হবে। এই আনন্দকে ধরে রাখতে আমাদের অনেক কাজ এখনো বাকি । ‘বিজয় উল্লাস’ গানটি 👍সে কথাই বলছে। আশা করছি গানটি শুনে সবাই উচ্ছ্বসিত হবেন।”

চার দশকের বেশি সময় ধরে গান করছেন হায়দার হোসেন। এবা🌄র প্রথমবারেরমতো তার সঙ্গে ‘বিজয় উল্লাস’ গানটি গেয়েছেন শিল্পী মিরাজ খান।

‘বিজয় উল্লাস’ নিয়ে তিনি বলেন, ‘দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে হায়দার ভাইয়ের গানটি লেখা। তরুণ প্রজন্ম উজ্জীবিত হবে গানটি শুনলܫে।  এ ছাড়া  হায়দারভাইর অন্য গানের মত𒊎ো এই গানটিও একটি কালজয়ী গানের তালিকায় স্থান পাবে। আমি তার সঙ্গ পেয়ে আনন্দিত।’

‘আমি ফ𓆏াইসা গেছি’ গান দিয়ে জনপ্রিয়তা পাওয়া শিল্পী হায়দার হোসেন একাধারে গীতিকার, সুরকার, গিটারবাদক ও কী-বোর্ড বাদক। তার গাওয়া ‘তিরিশ বছর পরেও আমি স্বাধীনতাটাকে খুঁজছি’ ও ‘চিৎকার করে কাঁদিতে চাহিয়াও করিতে পারিনি চিৎকার’ গানগুলোও সমান জনপ্রিয়।

Link copied!