• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শিক্ষার্থীদের অবরোধ, দীর্ঘ যানজট


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৬, ২০২৪, ০১:১৭ পিএম
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শিক্ষার্থীদের অবরোধ, দীর্ঘ যানজট

সরকারি চাকরিতে কোটা পুনর্বহালের প্রতিবꦅাদ ও কোটা সংস্কারের দাবিতে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেন মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে ১০টায় ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন𒉰্ধু সেতু মহাসড়কের শহর বাইপাস আশেকপুর এলাকায় অবস্থান করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন তারা। দুপুর ১২টা পর্যন্ত তারা এ বিক্ষোভ সমাবেশ করেন।  

অবরোধের💛 ফলে মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এতে উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

বিক্ষোভ সমাবেশে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগেℱর শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এ সময় অনেকের হাতে ব্যানার ও ফেস্টুন ছিল। তারা ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘একাত্তরের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘কোটা প্রথা নিপাত যাক মেধাবী🗹রা মুক্তি পাক‍‍` ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, বৈষম্য থেকে মুক্তির জন্য দেশ স্বাধীন হয়েছে। স্বাধীন বাংলায় সেই বৈষম্য যেন আর না থাকে তাই সাধারণ শিক্ষার্থীরা আজ জেগে উঠেছেন। দেশে বর্তমান সময়ে অনেক শিক্ষার্থী চাকরি না পাওয়ার হতাশায় ভুগছেন। এদিকে কোটা চাকরিতে বহাল রেখে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে অন্যায় করা হচ্ছে। কোটা থাকার কারণে সাধারণ শিক্ষার্থীরা পিছিয়ে পড়ছেন। অথচ কোটাধারী শিক্ষার্থীরা সুবিধা পাচ্ছেন। তাই তাঁরা বিদ্যমান কোটাব্যবস্থার সংস্কার চান। চাকরিতে কোটাব্যবস্থা সাধারণ শিক্ষার❀্থীদের জন্য বিষফোড়ার মতো।

বিক্ষোভের সময় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। দেড় ঘন্টা মহাসড়কে ব⛦িক্ষোভ করে শিকꦆ্ষার্থীরা আবার ক্যাম্পাসে চলে যান।

টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লোকমান হোসেন বলেন, ‌শিক🉐্ষার্থীরা সড়ক থেকে সরে গেছেন। দ্🌳রুত সময়ের মধ্যে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হবে।

Link copied!