• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


একটি মুরগি দিনে দিচ্ছে দুটি ডিম


নাটোর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৫, ২০২৩, ০৫:২৮ পিএম
একটি মুরগি দিনে দিচ্ছে দুটি ডিম

একটি মুরগি দিনে দুটি করে ডিম দিচ🍒্ছে। এমন খবরে এলাকার কৌতূহলী অসংখ্য মানুষ প্রতিদিন যাচ্ছেন মুরগিটি দেখতে। ঘটনাটি ঘটেছে নাটোরের বাগাতিপাড়া উপজেলার ঠেঙ্গামারা গ্রামের রাকিবুল ইসলামের বাড়িতে। এ ঘটনায় এলাকায় বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

মুরগির মালি🃏ক রাকিবুল ইসলাম বা𓄧গাতিপাড়া উপজেলার একই এলাকার মৃত আশরাফ আলীর ছেলে।

রাকিবুল ইসলাম জানান, নাটোরের বিসমিল্লাহ হ্যাচারি থেকে ১০০টি ব্রয়লার মুরগি কিনে বাড়িতে নিয়ে আসেন রাকিবুল। পরিচর্যা আর যত্নে মুরগির বাচ্চাগুলো বড় হতে থাকে। মুরগিগুলো একপর্যায়ে বড় হলে একটি মুরগি রেখে বাকি মুরগিগুলো তিনি বিক্রি করে দেন। হঠাৎ একদিন মুরগির ঘরে একটি ডিম দেখে রীতিমতো অবাক হন রাকিবুল। পরে বিষয়টি পরিবারের সদস্যদের জানান। তারপর প্রতিদিন ওই মুরগি দুটি করে ডিম দিতে থাকে। এভাবে গত ৪ মাস থেকে দুটি করে ডিম দিচ্ছে মুরগিটি। রাতে এ🌜কটি ডিম দেয় এবং বিকেলে আরেকটি ডিম দেয়। মুরগিটির ওজন প্রায় ৬ কেজি।

প্রতিবেশী খাদেমুল ইসলাম বলেন, “স্বাভাবিকভাবে একটি মুরগি দিনে একটি ডিম দেয়। কিন্তু রাকিবুল ইসলাম ভাইয়ের একটি ব্রয়লার মুরগি একদিনে দুটি ডিম দিচ্ছে༺। দেখে আমরা অবাক𝄹 হয়েছি।”

উপজেলার কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম তপু বলেন, “একটি ব্রয়লার 🍌মুরগি ডিম দিচ্ছে। তাও আবার দুটি ডিম। দেখে অবাক হয়েছি। আমরা সরেজমিনে গিয়ে পরিদর্শন করেছি। মুরগিটি নিয়ে গবেষণা করে নতুন জাত সৃষ্টি করা যেতে পারে🧸।”

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরনারি হাসপাতাল কর্মকর্তা (ভার.) ডা. আবু হায়দার আলী 🥃বলেন, “স্বাভাবিকভাবে একটি ডিম তৈরি হতে ২৪ ঘণ্টা সময় লাগে। ১২ ঘণ্টা পরপর একটি করে ডিম দেওয়ার ঘটনাটি অ൲স্বাভাবিক। আমরা ঢাকার গবেষক টিমকে আনার ব্যবস্থা করব। গবেষণার মাধ্যমে মুরগি থেকে দুটি করে ডিম দেওয়ার কারণ জানা যাবে।” 

Link copied!