• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সীমান্তে দুই বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২, ০৯:৪৪ এএম
সীমান্তে দুই বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে মোহাম্মদ জামাল (২৮) ও মোহাম্মদ মাসুদ (১৮) নামের দুই বাংꦆলাদেশি যুবকে আটক🐓 করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বিএস🐻এফের পক্ষ থেকে জানানো হয়, সীমান্ত অতিক্রম করে অবৈধপথে ভারতে প্রবেশের সময় তাদের&n🌠bsp;আটক করা হয়েছে।ভারতীয় পুলিশ তাদের অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে আটক দেখিয়ে ভারতের শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠিয়েছে।

আটক মোহাম্মদ জামালের বাড়ি পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের কাশিমগঞ্জ গ্রামে। অপরজন মোহাম্মদ মাসুদের বাড়ি পাশ্ববর্তী জꦯ꧃েলা ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায়। আটকের পর তাদের আইনি প্রক্রিয়া শেষে ফাঁসিদেওয়া থানা-পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ।

বিএসএফ জানায়, বাংলাদেশের তেঁতুলিয়া উপজেলার রনচন্ডি/গোয়াল গছ সীমান্তের কাঁটাতার অতিক্রম করে ভারতের দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া মানগছ সীমান্ত এলাকায় গত সোমবার (১০ জানুয়ারি) জামালকে আটক করা꧃ হয়। পরদিন মঙ্গলবার (১১ জানুয়ারি) মাসুদকে ফাঁসিদেওয়া ধনিয়ামোর෴ এলাকায় ঘোরাঘুরি করার সময় আটক করা হয়।

বিএসএফের দাবি, গোপন সূত্রে খবর পেয়ে তাদের আটক করা হয়েছে। পঞ্চগড়ে সীমান্তে চোরাকারবারীর সঙ্গে প্রায় ♉অর্ধশত দল জড়িত থাকলেও তাদ💯ের মধ্যে জামাল, মাসুদসহ তেঁতুলিয়া উপজেলার প্রায় ২০ জনের একটি দল দীর্ঘদিন থেকে সীমান্তে গরু চোরাকারবারী করে আসছে। গত সোমবার তারা গরু পাচারের উদ্দেশ্যে সীমান্তের কাঁটাতার অতিক্রম করে ভারতে প্রবেশ করে।

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া বলেন, “আমাদের কাছে এমন কোনো খবর আস♏েনি। আমাদের তেঁতুলিয়ায় কেউ অভিযোগ করেনি।”

পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম ফজলে রাব্বি বলেন, “পরিবারের পক্ষ থেকে কেউ এখনো অভিযোগ করেন💮ি। অন্যদিকে বিএসএফ থেকেও এ বিষয়ে আমাদের কোনো কিছু জানায়নি। আমাদের জানানো হলে তাদের সঙ্গে যোগাযোগ করা হবে।”

অ🍒ধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম ফজলে রাব্বি আরও বলেন, “চোরাকারবারিরা সব সময় বিজির চোখ ফাঁকি দিয়ে সীমান্ত অতিক্রম করছে। কখন কী ঘটছে তা মুহূর্তে ♒জানা সম্ভব হচ্ছে না।”

Link copied!