• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘আগামী বছর থেকে স্বাস্থ্য পরীক্ষায় খরচ কমবে’


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৩, ২০২২, ০৯:৫৮ পিএম
‘আগামী বছর থেকে স্বাস্থ্য পরীক্ষায় খরচ কমবে’
ফাইল ফটো

সরকারি হাসপাতালগুলোতে স্বাস্থ্য পরীক্ষায় খরচ কমানো হবে বলে জানিয়েছেন স্বা♚স্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, “আগামী বছর থেকে সরকারি হাসপাতালে সবার জন্য বাৎসরিক নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হবে। মানুষ যৎসামান্য খরচে এই সেবা নিতে পারবেন।”

শনিবার (১🥃৩ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশি𒊎ষ্ট জেনারেল হাসপাতালে নবজাতকের বিশেষায়িত সেবা কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধনকালে সাংবাদিকদের এ কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, “এরই মধ্যে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের জা🍌নুয়ারি এই সেবা চালু হবে। তখন দ্রুত সময়ে রোগ শনাক্ত করা সম্ভব হবে।”

দেশে প্রতি হাজারে প্রায় ৩২ জন শিশুর মৃত্যু হয় জানিয়ে স্বাস্থ൲্যমন্ত্রী বলেন, “আমাদের এসডিজিতে আনতে হলে ১২তে নামাতে হবে। সেই লক্ষ্যে মানিকগঞ্জে নবজাতক শিশুর বিশেষ সেবা ইউনিট (স্ক্যানু) স্থাপন করা হয়েছে।”

মায়েদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “সদ্যোজাত দুর্বল ও অসুস্থ শিশুকে দ্রুত স্ক্যানুতে নিয়ে আসুন। তাহলে শিশুটির সুচিকিৎসা হবে এবং জ🌊ীবন রক্ষা পাবে।”

তিনি আরও বলেন, “ইতোমধ্যে ৫০টি হাসপাতালে স্ক্যানু স্থাপন করা হয়েছে। পর্যায়ক্রমে দেশের প্রতিটি জেলা হাসপাতালে স্ক্যানু স্থাপন করা হব𓆉ে। যার মাধ্যমে শিশু মৃত্যুর হার কমে যাবে এবং এ꧃সডিজি অর্জন করতে পারব।”

Link copied!