• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাত গোলের ম্যাচে জার্মানির জয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৫, ২০২২, ০৯:৪৪ এএম
সাত গোলের ম্যাচে জার্মানির জয়

টানা চার ম্যাচ জয়ের দেখা পায়নি সাবেক বিশ্ব চ্যা💫ম্পিয়ন জার্মানি। মঙ্গলবার রাতে মনশেনগ্লাডবাখের বরুশিয়া পার্কে🔴 নেশন্স লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল জার্মানি ও ইতালি। ম্যাচটি ৫-২ গোলের ব্যবধানে জিতে নিয়েছে জার্মানি।

ম্যাচের ১০ মিনিটেই এগিয়ে যায় জার্মানি। বাঁ দিক থেকে ডেভিড গাউমের বাড়ানো ক্রস ডান পায়ের নিয়ন্ত্রণে নেন কিমিচ। গোলরক্ষককে পরাস্ত করতে তার খু🐻ব একটা বেগ পেতে হয়নি।

প্রথ🐠🔜মার্ধের ইনজুরি সময়ে ব্যবধান ২-০ করে জার্মানরা। ইতালির ডি-বক্সে ইয়োনাস হফম্যান পেছন থেকে ফাউলের শিকার হন। এর ফলে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। ইলকাই গুন্দোগান সফল স্পট কিকে দলকে দুই গোলের লিড এনে দেন।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫১ মিনিটে ব্যবধান ৩-০ করে ইতালিকে কোণঠা⛎সা করে জার্মানি। বাঁ দিক ✨থেকে লিওনার্দো স্পিনাস্সোলা বল বাড়ান। ফাঁকায় দাঁড়ানো মুলার সুযোগ পেয়ে যান। তীব্র গতির শটে বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড গোল আদায় করেন।

ম্যাচের ৬৮ ও ৬৯ মিনিটে পরপর দুইটি গোল দিয়ে ৫-০ ব্যবধান গড়ে জার্মানি। দুই গোলেই ইতালির গোলরক্ষক দোন্নারুম্নার অসহায় আত্মসমর্পণ ꧑পরিলক্ষিত হয়। দুই গোলই আদায় করেন চেলসি ফরোয়ার্ড টিমো ওয়েনার।

ম্♕ꩵযাচের ৭৮ মিনিটে ব‍্যবধান কমায় ইতালি। সতীর্থের পাস থেকে বল পেয়ে দুর্দান্ত গোল করেন গন্টো। ম্যাচের অতিরিক্ত যোগ করা সময়ে আসে আরেকটা গোল। ইন্টার মিলান ডিফেন্ডার বাস্তনি ম্যাচের ৯৪ মিনিটে গোল আদায় করেন।

এই জয়ের ফলে প্রথমবারের মতো নেশন্স লিগের ফাইনালে🌠 ওঠার সম্ভাবনা আরও প্রবল হলো জার্মানির। চার ম্যাচে এক জয় ও তিন ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা। ১ পয়েন্ট কম নিয়ে তিন নম্বরে ইতালি।

Link copied!