• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গল টেস্টে দাপুটে জয় অস্ট্রেলিয়ার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২২, ০৫:০১ পিএম
গল টেস্টে দাপুটে জয় অস্ট্রেলিয়ার
ছবি সংগৃহীত

শ্রীলঙ্কা সফরে ওয়ানডে সিরিজ হারের শোধ টেস্টের সিরিজের প্রথম ম্যাচেই নিলো সফরকারী অস্ট্রেলিয়া। ১০৯ রানে পিছিয়ে ไথেকে দ্বিতীয় ইনিংসে  স্বাগতিকরা ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়ান স্পিনার নাথান লিয়ন আর ট্রাভিস হেডের ঘূর্ণিতে ১১৩ রানেই গুটিয়ে যায়। ফলে মাত্র ৫ রানের লক্ষ্যমাত্রা ৪ বলেই করে ফেলেন ডেভিড ওয়ার্নার। আর তাতেই গল টেস্টে ১০ উইকেটের দাপুটে জয় পায় প্যাট কামিন্সের দল।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে দলের জন্য ২১২ রান সংগ্রহ করেছিল স্বাগতিকরা। দলের পক্ষে একমাত্র পঞ্চাশোর্ধ ইনিংস খেলেন নিরোশান ꦗদিকওলা। অজি বোলার নাথান লিয়ন পাঁচ উইকেট শিকার করেন।

জবাবে অজিরা প্রথম ইনিংসে꧋ থামে 𓆏৩২১ রানে। ওপেনার উসমান খাজা ৭১ ও ক্যামেরুন গ্রিন ৭৭ রান করেন। লঙ্কান স্পিনার রমেশ মেন্ডিস নেন ৪ উইকেট।

তৃতীয় দিনের সকালে ১০৯ রানে পিছিয়ে থেকে আবারও ব্যাটিংয়ে নেমে মাত্র ২২.৫ ওভার ꧟টিকতে পারে। ফলে অস্ট্রেলিয়ার চেয়ে মাত্র ৪ রানে এগিয়ে থাকতেই অলআউট♔ হয় স্বাগতিকরা। মাত্র ৫ রানের জয়ের লক্ষ্যে ডেভিড ওয়ার্নার রমেশ মেন্ডিসের প্রথম দুটি বল দেখে খেলেন। তৃতীয় বলেই হাঁকান বাউন্ডারি। লাগতো এক রান। কিন্তু ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করার লোভ সামলাতে পারেননি অসি ওপেনার।

এতে করে মাত্র ৪ বলেই ১০ উইকেটের জয় নিশ্চিত হয়েছে অস্ট্রেলিয়ার। এই জয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এ𝄹গিয়ে গেলো প্যাট কামিন্সের দল।

Link copied!