• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অলিম্পিক ফুটবল

জয়ে শুরু ইউরো চ্যাম্পিয়ন স্পেনের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ১২:২৩ পিএম
জয়ে শুরু ইউরো চ্যাম্পিয়ন স্পেনের
স্পেন খেলোয়াড়দের গোল উদযাপন। ছবি : সংগৃহীত

ইউরোপীয় ফুটবল চ্যাম্পিয়নশিপে যেভাবে দাপট দেখিয়েছে স্পেন, তাতে অলিম্পিকেও যে তা🤡রা ভালো কিছু করবে, সেটা আগে থেকেই ছিল অনুমিত। নিজেদের প্রথম ম্যাচে অলিম্পিক ফুটবলে নবাগত উজবেকিস্তানের মুখোমুখি হয়েছিলো স্প্যানিশরা। উজবেকদের ২-১ গোলে হারিয়ে অলিম্পিকে শুভ সূচনা করেছে ইউরোজয়ী স্পেন।

অলিম্পিকে খেলে অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলাররা। 𒉰তবে তিনজন সিনিয়র ফুটবলারকে খেলানো যায়। বুধবার প্রথম ম্যাচে উজব🍨েকিস্তানের বিপক্ষে ২৮ মিনিটে মার্ক পুবিলের গোলে এগিয়ে যায় স্পেন।

তবে ৪৫+১ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধ করেন উজবেকিস্তানের এল্ডর শোমুরদভ। একটা সময় মনে হচ্ছিল হয়তো ড্র করেই মাꦯঠ ছাড়তে হবে স্পেনকে। ৫৯ মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন স্পেনের সার্জিয়ো গোমেজ। তার শট ফিরিয়ে দেন উজবেক গোলরক্ষক 🍌আবদুভোহিদ নেমাতভ।

তবে জয়ের গোল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি স্🍸পেনকে। পেনাল্টি ফস্কানোর তিন মিনিটের মধ্যেই গোল করেন সেই গোমেজ। ৬২তম মিনিটে ১২ গজ দূর থেকে শট নেন তিনি। সেটি গিয়ে আশ্রয় নেয় উজবেকদের জালে। পেনাল্টি ফস্কানোর আফসোস দূর হয় তার।

ম্যাচের পর স্পেন কোচ সান্তি দেনিয়া বলেন, ‘﷽আমার কাছে উজবেকিস্তান কোনো সারপ্রাইজ ছিল না। আমরা আমাদের উদ্দেশ্য পূরণ করতে সক্ষম হয়েছি। তবে ম্যাচটা খুব কঠিন ছিল এবং আমাদেরকে আরও উন্নতি করতে হবে।’

Link copied!