• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেয়ারবাজার কেলেঙ্কারির কারণেই দল পাননি সাকিবের প্রতিষ্ঠান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ১০:৫৪ পিএম
শেয়ারবাজার কেলেঙ্কারির কারণেই দল পাননি সাকিবের প্রতিষ্ঠান

মোনার্ক লিজেন্ড ইন্ডাস্ট্রির নামে বাংলাদেশ প্রি💃মিয়ার লিগে (বিপিএল) দলের মালিকানা পেতে আগ্রহ প্রকাশ করেছিল🎶েন সাকিব আল হাসান। শেয়ারবাজার কেলেঙ্কারিতে তাদেরই আরেক প্রতিষ্ঠান মোনার্ক হোল্ডিংসের নাম জড়ানোয় বিষয়টি বিবেচনায় নেয়নি বিপিএল গভর্নিং কাউন্সিল। সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিলের এক কর্মকর্তা।

রোববার (২৫ সেপ্টেম্বর) এক বিবৃতিতে আগামী তিন আসরের জন্য চূড়ান্ত হওয়া ৭ ফ্রাঞ্চাইজির নাম ঘোষণা করে বিসিবি। সেখানে ছিল না সাকিবের প্রতিষ্ঠান মোনার্ক লিজেন্ড ইন্ডাস্ট্র🔯ির নাম।

তাদের দল না পাওয়ার কারণ সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন বিপিএল গভর্নিং কাউন্সিলের এক কর্মকর্তা। তিনি বলেন, “মোনার্ক লিজেন্🐠ডস ইন্ডাস্ট্রি নামে দরপত্র কিনেছিল। মালিকানায় থাকা ব্যক্তিরা শেয়ারবাজার কেলেঙ্কারিতে জ꧒ড়িত থাকতে পারে। এ বিবেচনাতে দল দেওয়া হয়নি।”

তিনি আরও বলেন, “আগ্রহ প্রকাশ করা প্রতিষ্ঠানগুলোর ইমেজ স্বচ্ছ কি না, সেটা দেখা হয়। বিতর্কিত কোনো ঘটনার সা জড়িতღ থাকতে বিবেচনায় নেওয়া হয় না।”

বিপিএলের দল কেনার প্রক্রিয়ায় সাকিব ꦺআল হাসানের কোনো সম্পৃক্ততা খুঁ🍰জে পাওয়া যায়নি বলেও জানান ওই কর্মকর্তা। তিনি বলেন, “আমরা দরপত্র ভালো করে দেখেছি, এখানে সাকিবের কোনো সম্পৃক্ততা পাইনি। তার কোনো ইনভলভমেন্ট ছিল না দরপত্রে।”

আগামী তিন আসরের জন্য ফ্র্যাঞ্চাইজি স্বত্ব পেয়েছে ফ্র্যাঞ্চা♚ইজিগুলো। ২০২৩ সালে নবম আসর শুরু হবে ৫ জানুয়ারি থেকে। ৪৩ দিনের টুর্নামেন্ট চল꧒বে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত। পরের দুই আসরের তারিখও ইতিমধ্যেই ঘোষণা করেছে বিসিবি।

Link copied!