• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শাহরুখ খানের কলকাতা সবার আগে প্লে-অফে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১২, ২০২৪, ১২:২৭ পিএম
শাহরুখ খানের কলকাতা সবার আগে প্লে-অফে
রোহিত শর্মাকে (বাঁয়ে) আউট করে বরুন চক্রবর্তীর উল্লাস। ছবি: সংগৃহীত

চলতি আইপিএলের শেষ চারে ওঠা প্রায় নিশ্চিত ছিল কলকাতা নাইট রাইডার্সের। আনুষ্ঠানিকতাটা ছিল বাকি। সেটাও শনিবার রাতে সেরে ফেললো শাহরুখ খান♏ের দল। মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৮ রানে হারিয়ে।  

ইডে♔ন গার্ডেন্সে বৃষ্টির কারণে ম্যাচটি ১৬ ওভারে নামিয়ে আনা হয়। টস হেরে ব্যাটে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে কলকাতা। জবাবে ৮ উইকেটে ১৩৯ রানে থেমে যায় মুম্ব⛄াই।

জয়ের ফলে ১২ ম্যাচে কলকাতার সংগ্রহ ১৮ পয়েন্ট। ৫ ও ৬ নম্বরে থাকা দিল্লি ক্যাপ✅িটালস ও লখনৌ সুপার জায়ান্টসের পয়েন্ট ১২ ম্যাচে ১২ করে। বাকি দুই ম্যাচ যদি এই দুই দল জিতেও যায়, তবুও তাদের পয়েন্ট হবে সর্বোচ্চ ১꧂৬ করে। তাই কলকাতা সেরা চারে থাকছেই।  

প্রথমে ব্যাটে নেমে ব্যর্থ হন কলকাতার দুই ওপেনার ফিল সল্ট ও সুনিল নারি𒈔ন। সল্ট ৬ রান করলেও নারিন গোল্ডেন ডাক মারেন। স্রেয়াশ আয়ার আউট হন ৭ রানে। ৪০ রানে ৩ উইকেট হারানো কলকাতাকে টেনে তোলেন ভেক্টটেশ আয়ার এবং নিতিশ রানা।

ভেঙ্কটেশ 🤪২১ বলে ৪২ রান এবং নিতিশ রানা ২৩ বলে ৩৩ রান করেন। আন্দ্রে রাসেল ১৪ বলে 𝓰২৪ রানে আউট হন। রিঙ্কু সিং করেন ১২ বলে ২০ রান। রামদিপ সিং ৮ বলে অপরাজিত ১৭ রান করেন।

জবাবে মুম্বাইয়ের ইশান কিশান ও রোহিত শর্মা ৬৫ রানের জুটি গড়ে জয়ের ইঙ্গিতই দিয়েছিলেন। কিন্তু ২৪💙 বলে ১৯ রান করে রোহিত আউট হতেই খেই হারায় মুম্বাই। ২২ বলে ৪০ রান করেন ইশান কিশা🤪ন। সুর্যকুমার ১৪ বলে ১১ রান, তিলক ভার্মা ১৭ বরে ৩২ রান করেন।

কলকাতার হারশিত রান, বরুন চক্রবর্তী ও আন্দ্রে রাসেল ২টি ক🐼রে উইকেট꧟ পান। 

Link copied!