• ঢাকা
  • সোমবার, ২৬ আগস্ট, ২০২৪, ১১ ভাদ্র ১৪৩১, ২০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্যারিস অলিম্পিকের পর্দা উঠছে আজ, থাকছে অভিনব চমক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ২৬, ২০২৪, ০৯:১৫ পিএম
প্যারিস অলিম্পিকের পর্দা উঠছে আজ,  থাকছে অভিনব চমক
প্যারিস অলিম্পিকের উদ্বোধনী প্রস্তুতি। ছবি: সংগৃহীত

প্যারিস অলিম্পিকের পর্দা উঠছ♎ে। আয়োজনে ভিন্নতা আনতে অভিনব চমক থাকছে। এবারই প্রথম কোনো স্টেডিয়ামে নয়, বরং উদ্বোধনী অনুষ্ঠান হবে প্যারিসের প্রাণকেন্দ্র সিন নদীতে।

অলিম্পিকের অলিম্পিক হয়ে ওঠার এই আয়োজন দেখতে সিন নদীর তীরে হাজির হবেন ৩ লাখেরও বেশি দর্শক। তাদের জন্য🐟 রাখা হয়েছে ৮০টিরও বেশি বড় পর্দা। উপস্থিত থাকবেন ৮০টি রাষ্ট্রের প্রধান। বাংলাদেশ সময় শুক্রবার (২৬ জুলাই) রাত সাড়ে ১১টায় শুরু হবে মূল অনুষ্ঠান।

উদ্বোধনীতে কোন কোন শিল্পী থাকছেন, তা এখন পর্যন্ত জানানো না হলেও গুঞ্জন আছে, মঞ্চ মাতাতে পারেন পপ গায়িকা লেডি গাগা ও সেলিন ডিওন। এছাড়া সেন নদীর তীরঘেঁষা সুউচ্চ ভবনগুলোর ছাদে নাচতে দেখা যাবে ন🗹ৃত্যশিল্পীদের।

উদ্বোধনী মার্চপাস্টেও থাকছে ভিন্নতা। নদীতে ৬ কিলোমিটারের ভাসমান প্যারেডে প্রায় ৭ হাজার অ্যাথলেটকে বহন করবে প্রায়ღ ৮৫ নৌকা। সবগুলোই নৌকাতেই লাগানো থাকবে ক্যামেরা। যাতে করে ক্লোজ-আপ ভিউ পেতে পারেন দর্শকরা। অস্তারলিজ ব্রিজ থেকে শুরু করে লুভরে জাদুঘর, পন্ত দে আর্টস ব্রিজসহ অন্যান্য ঐতিহাসিক স্থাপনা পেরিয়ে আইফেল ট💯াওয়ারের কাছে এসে থামবে অ্যাথলেটদের প্যারেড। প্রতিটি নদীতীর কিংবা সেতুতেই থাকবে নাচগানের আয়োজন।

উদ্বোধনীতে থাকছে ২২ হাজার প্রাইভেট সিকিউরিটি স্টাফ গার্ড। নদীর তীরে প্রবেশ করতে দর্শক কিংবা𒅌 স্থানীয়দের দেখাতে হবে কিউআর কোড। প্রতিটি উঁচু ভবনে থাকবে স্নাইপার। অনুষ্ঠান চলার সময় প্যারিসের আকাশ দিয়ে কোনো বিমানই উড়তে পারবে না। লন্ডনের পর দ্বিতীয় শহর হিসেবে অলিম্পিক আয়োজনের হ্যাটট্রিক পূরণ করতে যাচ্ছে প্যারিস। অপেক্ষায় থাকছে সারা বিশ্ব।

আয়োজক কমিটি প্রতিশ্রুতি দিয়েছিল, এবারের আয়োজন এতটাই অভিনব হবে যা আগের যেকোনো সময়ের চেয়ে হবে ব্যতিক্রম। ঐতিহাসিক স্মৃতিসꦓ্তম্ভ, নদীর তীর, পানি ও আকাশের সমন্বয় করে সাহসী ও আনন্দায়ক এক অনুষ্ঠান বিশ্বকে উপহার দেবে তা🔴রা।

প্রসঙ্গত, 🔯কোভিড-১৯ মহামারীর কারণে টোকিওতে সবশেষ আসরে উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে কোনো দর্শক ছাড়াই। তাই প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান হবে অলিম্পিকের অলিম্পিক হয়ে ওঠার ꧟উপলক্ষও।

Link copied!