• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেষ চারে দ্রগবার দেশ আইভরি কোস্ট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০২:১৪ পিএম
শেষ চারে  দ্রগবার দেশ আইভরি কোস্ট
জয়সূচক গোল করার পর ওমার দিয়েকিতেকে ঘিরে আইভরি কোস্টের সতীর্থরা। ছবি: সংগৃহীত

মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত উঠে এসেছিলো মালি। তবে, সেখানে স্বাগতিক আইভরি কোস্টকে হারাতে পারেജনি। মালিকে ২-১ গোলে হারিয়ে আফ্রিকান নেশন্স কাপ ফুটবলের সেমিফাইনালে উঠে গেছে দিদিয়ের দ্রগবার দেশ আইভরি কোস্ট।

অপর কোয়ার্টার ফাইনালে কেপভার্দেকে টাইব্রেকারে ২-১ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত সময় ও অতিরিক্ত ৩০ মিনিট মিলে পুরো ১২০ মিনিটে কো♕নো দলই গোল করতে পারেনি। ফলে টাইব্রেকারে গড়ায় ম্যাচটি।

মালি ও আইভরি কোস্টের ম্যাচটি ছিল হাইভোল্টেজ। তুমুল উত্তেজনা ছিল। দুই দলের তিনজন ফুটবলার লালকার্ড দেখে বহিস্কার হন মাঠ থেকে। এর মধ্যে দু’জনই স্ꦫবাগতিক আইভরি কোস্টের।

খেলা ১-১ গোলে ড্র থাকার পর গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। ১২০+২ মিনিটে এসে গোল করে নাটকীয় জয় তুলে নেয় আইভরি কোস্টဣ। ওমরꦚ দিয়েকিতে গোল করে জয় নিশ্চিত করেন। পরের মিনিটে তিনি অবশ্য লাল কার্ড পেয়ে বহিস্কার হন।

প্রথমার্ধ ছিল গোলশূন্য। তবে ৪৩ মিনিটে লাল কার্ড দেখে ওদিলন কোসোনু মাঠ থেকে বহিস্কার হলে আইভরি কোস্ট ১০ জনের🌳 দলে পরিণত হয়।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার বেশ কিছুক্ষণ পর ৭১ মিনিটে প্রথম গোল করেন মালির নেনে ডর্গালেস। ম্যাচ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে (৯০ মিনিটে) সিমোন আদিংগ্রা গোল করে আইভরি কোস্টকে সমতায় ফেরান।
এরপর খেলা গড়ায় অতিরিক্ত সꦬময়ে। সেখানেও নাট🐼কীয়তা। পুরো ৩০ মিনিটে কেউ গোল করতে পারেনি।

ইনজুরি সময়ে এসে ওমার দিয়েকিতে গোল করলে জয় নিশ্চিত হয় আইভরিয়ানদের। যদিও তখন দুই দলের মধ্যে সংঘর্ষ বেধে যাওয়ার মত অবস্থা হয় এবং ওমার দিয়েকিতে লাল কার্ড দেখেন। ১২০+৫ মিনিটে মালির হামারি ত্রাওরে লাল কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে যান।
 

Link copied!